• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘ছাত্রলীগ সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে’


নিজস্ব প্রতিবেদক জুন ১৩, ২০১৬, ০৭:৫৭ পিএম
‘ছাত্রলীগ সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে’

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, শুধু মানুষের প্রতি ভালবাসা থাকলে একজন ছাত্রলীগ কর্মী জঙ্গিবাদকে ঘৃনা করবে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। তারা চাঁদাবাজি, টেন্ডারবাজির মতো অনৈতিক কাজকে ঘৃনা করবে। মানুষের প্রতি ভালবাসা থাকলেই একজন ছাত্র সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলবে।

সোমবার (১৩ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলানায়তনে ছাত্রলীগ আয়োজিত বর্ধিত সভা ও কর্মশালায় অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাণপ্রিয় সংগঠন হলো ছাত্রলীগ। ছাত্রলীগের মাধ্যমে তিনি বিকশিত হয়েছেন। মানব কল্যাণে ব্রত হয়েছেন, হয়েছেন বাঙালির পথদ্রষ্টা। জাতির পিতা সব সময় বলতেন ‘বাঙালির মুক্তির ইতিহাস আর ছাত্রলীগের ইতিহাস সমার্থক, সমান্তরাল।’
 
একইভাবে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার রাজনৈতিক জীবনের হাতেখড়ি ছাত্রলীগের মাধ্যমেই। ছাত্রলীগের মাধ্যমেই তিনি জাতির পিতার আদর্শকে হৃদয়ে ধারণ করেছেন। শেখ হাসিনা এই আদর্শের বীজকে মহীরুহ বৃক্ষে রূপ দিয়েছেন। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার রাষ্ট্রদর্শন জনগণের ক্ষমতায়ন। যে রাষ্ট্রদর্শন আজ জাতিসংঘ সর্বসম্মতভাবে বিশ্বশান্তির মডেল হিসেবে স্বীকৃতি দিয়েছে।
 
বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন পরিচালনায় আরো বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!