• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জেসন রয়ের ‘অদ্ভুত’ আউট, সমতায় দক্ষিণ আফ্রিকা


ক্রীড়া ডেস্ক জুন ২৪, ২০১৭, ০৭:৩৩ পিএম
জেসন রয়ের ‘অদ্ভুত’ আউট, সমতায় দক্ষিণ আফ্রিকা

ঢাকা: দারুন উত্তেজনাকর ম্যাচে ৩ রানে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে শুক্রবার (২৩ জুন) টন্টনে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংলিশ ওপেনার জেসন রয় অদ্ভুত আউট না হলে ম্যাচের ফল অন্যরকমও হতে পারত। ১৭৫ রান তাড়া করতে নেমে ভালোভাবেই এগোচ্ছিল ইংল্যান্ড। ৩০ বলে যখন তাদের প্রয়োজন ৪২ রান, হাতে  ছিল ৮ উইকেট। তখনই ভুতুড়ে আউটের শিকার হলেন রয়।

ক্রিস মরিসের করা ১৬ তম ওভারের প্রথম বলটা পয়েন্টে পাঠিয়েছিলেন লিয়াম লিভিংস্টোন। স্ট্রাইক প্রান্ত থেকে ‘না’ করার পরও এক রান নিতে মরিয়া রয় ততক্ষণে অনেকখানি এগিয়ে গেছেন। যখন বুঝলেন রান নেওয়া সম্ভব নয়, ইংলিশ ওপেনার তখন ঘুরে ক্রিজ মাড়িয়ে অন্য প্রান্ত দিয়ে ফেরার চেষ্টা করেছেন। দক্ষিণ আফ্রিকার ফিল্ডার আন্দিলে ফিকোয়াওর থ্রো লাগে তাঁর পায়ে।

এবি ডি ভিলিয়ার্স আউটের আবেদন করলে বিষয়টা গড়ায় থার্ড আম্পায়ারের কাছে। খানিক সময় নিয়ে শেষ পর্যন্ত ‘অবস্ট্রাকিং দ্য ফিল্ড’ (ফিল্ডারকে বাধা দেওয়া) আউট দেওয়া হয় ৪৫ বলে ৬৭ রান করা রয়কে। এই প্রথম ‘অবস্ট্রাকিং দ্য ফিল্ড’ আউট দেখল আন্তর্জাতিক টি-টোয়েন্টি। সেই সঙ্গে একটা রেকর্ডও হয়ে গেল। এই প্রথম টি-টোয়েন্টি ক্রিকেট এমন আউট দেখল। তবে ওয়ানডেতে এমন আউট দেখা গেছে ছয়বার।

রয় আউট হওয়ার পরও ম্যাচে ভালোভাবেই ছিল ইংল্যান্ড। কিন্তু ৬ বলে ১২ রানের সমীকরণটা তারা মেলাতে পারেনি। শেষ ওভারে ইংলিশরা তোলে ৮ রান। ফলে ৩ রানে হারতে হয়েছে ইংলিশদের। এখন শেষ ম্যাচেই হবে সিরিজের ফয়সালা। যেটি অনুষ্ঠিত হবে রোববার কার্ডিফে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেএ

Wordbridge School
Link copied!