• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘তিস্তা নিয়ে মমতা নয়, কথা বলবো মোদির সঙ্গে’


নিউজ ডেস্ক এপ্রিল ২৭, ২০১৭, ০৬:২৭ পিএম
‘তিস্তা নিয়ে মমতা নয়, কথা বলবো মোদির সঙ্গে’

ফাইল ফটো

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘তিস্তা চুক্তির পানি বণ্টন নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলবেন না তিনি।’

তিনি বলেন, ‘তিস্তার ব্যাপারে কথা বলবো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে।’

বুধবার (২৬ এপ্রিল) বিকেলে ভারতের উত্তরবঙ্গের ডুয়ার্সে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন জাপা চেয়ারম্যান।

এরশাদ কোচবিহারের রাজবাড়ি দেখে বুধবার (২৬ এপ্রিল) সরাসরি ডুয়ার্সের বাতাবাড়ি এলাকায় এক আত্মীয়ের বাড়িতে চলে যান। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘তিস্তার পানি বণ্টন চুক্তি নিয়ে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতার সঙ্গে কথা বলতে চাই না। এ ব্যাপারে কথা বলবো প্রধানমন্ত্রী মোদির সঙ্গে।’

তিনি বলেন, আকাশ ও পাখিদের কোনো বর্ডার নেই। এখানে দেখছি, পানিরও বর্ডার আছে।

জাপা চেয়ারম্যান বলেন, পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির গজলডোবায় তিস্তার পানি আটকে রাখায় বাংলাদেশের কৃষিজমির বিরাট একটি অংশ ফসলহীন হয়ে পড়েছে। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে দেশের হাজার হাজার কৃষক।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত বলেন, তিস্তার ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমরা সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশার কথা শুনিয়েছেন। তিনি বলেছেন, তিস্তার সমস্যা তার সরকারের আমলেই মিটবে। তাই এ নিয়ে এখনো আমরা আশাবাদী।

এরশাদ বলেন, পানি যদি দিতে হয় তবে আমরা তিস্তার পানি চাই। অন্য কোনো নদীর পানি চাই না।

তিনি আরো বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বাঙালি। তাই বাংলাদেশের দুঃখ বুঝবেন তিনি। আগে হয়ত রাজনৈতিক কারণে আগে পানি দিতে পারেননি তিনি। তখন হয়ত নির্বাচন ছিল। এখন তো নির্বাচন দূরে। যদি পানি বেশি থাকে, তবে তা দেয়ার কথা বলেছেন মমতা।

ভারত- বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের স্বার্থে বাংলাদেশকে পানি দিতে মমতার প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

গত ২৩ এপ্রিল সকালে বুড়িমারী স্থল বন্দর দিয়ে পাঁচ দিনের সফরে পৈত্রিক নিবাস পশ্চিমবঙ্গের কোচবিহারে যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বাংলাদেশে ফিরে আসার কথা রয়েছে এরশাদের।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!