• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

দুই গ্রুপে জাতীয় ফুটবল দলের ক্যাম্প


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৭, ০৮:৩৭ পিএম
দুই গ্রুপে জাতীয় ফুটবল দলের ক্যাম্প

ঢাকা: আগামী মার্চে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু গোল্ডকাপকে সামনে রেখে চুড়ান্ত দল গঠনের লক্ষ্যেে একটি কন্ডিশনিং ক্যাম্প এর আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেই লক্ষ্যে ৬২ ফুটবলারকে দুই গ্রুপে ভাগ করে প্রাথমিক দল ঘোষণা করেছে বাফুফে। আগামী ২২ জানুয়ারি ‘এ’ গ্রুপের ৩৩ ফুটবলারকে দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপুর কাছে রিপোর্টিং করতে বলা হয়েছে । গ্রুপ ‘বি’তে থাকা ২৯ ফুটবলার রিপোর্টিং করবে ৩ ফেব্রুয়ারি। জাতীয় দলের পাশাপাশি এই ফিটনেস ক্যাম্পে অংশ নেবে অ-২৩ দলসহ সিনিয়র ও বয়সভিত্তিক টিমের সদস্যরাও।

এতদিন জানা ছিল বাফুফে নতুন ক্যাম্পের জন্য ৫৫ ফুটবলারকে নির্বাচিত করবে। প্রাথমিক দলে সেখান থেকে ৪৮ ফুটবলারকে রাখা হবে। কিন্তু বৃহস্পতিবার বিকেলে হঠাৎই সভা করে ৬২ ফুটবলারের এই ফিটনেস ক্যাম্প করার সিদ্ধান্ত নেয় টিম সিলেকশন কমিটি। সেই সঙ্গে ক্যাম্প শুরু হবার তারিখ দু’দিন পিছিয়ে ২২ জানুয়ারি করা হয়। মূলত বিকেএসপিতে আবাসন সমস্যার কারণেই বাধ্য হয়ে ক্যাম্প দু’দিন পেছানো হয়েছে। প্রথম গ্রুপে ঠাঁই পেয়েছে সিনিয়র সদস্যরা।  আর দ্বিতীয় দলটি মূলত জুনিয়রদের নিয়ে গড়া। ২২ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি হবে প্রথম পর্বের ক্যাম্প। আর দ্বিতীয় পর্বের ক্যাম্প হবে ৩  থেকে ১২ ফেব্রুয়ারি। দুই ক্যাম্পেরই ভেন্যু সাভার বিকেএসপি। দুই গ্রুপের এই ৬২ ফুটবলারকে নিয়ে কাজ করার পর একটি মূল্যায়ন প্রতিবেদন বাফুফের কাছে পাঠাবে ফিটনেস প্রশিক্ষক গ্রুপ। তাদের মূল্যায়নের  প্রেক্ষিতেই বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য পরবর্তীতে দল চূড়ান্ত করা হবে। ফিটনেস ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন বাফুফের ফিটনেস  ট্রেনার জন হুইটেল,  গোলরক্ষক কোচ রায়ান স্যান্ডফোর্ড ও সৈয়দ গোলাম জিলানী এবং টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি।

সিনিয়র দল: শহীদুল আলম, আশরাফুল ইসলাম রানা, নেহাল, রাসেল মাহমুদ, রায়হান নাসির, মামুন মিয়া, তপু বর্মন, নাসির উদ্দিন  চৌধুরী, আরিফুল, ইয়াসিন, ওয়ালী ফয়সাল, আতিকুর রহমান মিশু ও ইয়ামিন মুন্না, জামাল ভুঁইয়া, মোনায়েম খান রাজু, ইমন মাহমুদ, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, সোহেল রানা,  হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মো. আব্দুল্লাহ, আতিকুর রহমান ফাহাদ, জাহিদ হোসেন, রুবেল মিয়া, জুয়েল রানা, ইব্রাহিম, শাখাওয়াত রনি, নাবিব  নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, আমিনুর রহমান সজীব, সাজিদুর রহমান সাজিদ ও জাফর ইকবাল।

জুনিয়র দল: মাকসুদুর রহমান, নাইম, আনিসুর রহমান জিকো, সবুজ, আরিফুল ইসলাম জুনিয়র, মনসুর আমিন, বিশ্বনাথ ঘোষ, শওকত রাসেল, কেষ্ট কুমার বোস, টুটুল হোসেন বাদশা, মঞ্জুর রহমান মানিক, জালাল, শাকিল আহমেদ, সবুজ, মেহবুব হোসেন নয়ন, ফজলে রাব্বি, রুম্মন, সুশান্ত ত্রিপুরা, শাহেদুল আলাম শাহেদ, দিদারুল আলম, ওমর ফারুক বাবুল ও শাহেদুল আলম শাহেদ, শাহাদাত হোসেন শাহেদ, সারোয়ার জামান নিপু, মান্নাফ রাব্বি, মতিন মিয়া, অওসি মং, সাদ উদ্দিন ও সোহেল রানা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!