• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাসিক নির্বাচনে বিএনপির আংশিক বিজয়


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৬, ০৪:৪৭ পিএম
নাসিক নির্বাচনে বিএনপির আংশিক বিজয়

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী হারলেও এই নির্বাচনে বিএনপির আন্দোলনের আংশিক বিজয় হয়েছে। তিনি বলেন, নাসিক নির্বাচনের ফলাফলের পর প্রধানমন্ত্রী যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তার সে ধারণা ঠিক নয়। কারণ জাতীয় নির্বাচনের ইস্যু কখনোই স্থানীয় নির্বাচনে আসে না।

শনিবার (২৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

শুক্রবার (২৩ ডিসেম্বর) নাসিক নির্বাচনের বিজয়ী হওয়ায় রাতে গণভবনে প্রধানমন্ত্রী সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীসহ সেখানকার আওয়ামী লীগের নেতারা। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নির্বাচন নিয়ে বিএনপি এত দিন যে অভিযোগ করত, সেই অভিযোগের একটা উপযুক্ত জবাব দিয়ে দিয়েছে নারায়ণগঞ্জবাসী।

মির্জা ফখরুল বলেন, ব্যাহিকভাবে ভোট গ্রহণ সুষ্ঠু মনে হলেও তারপর কি হয়েছে সেটা তারা জানেন না। তাই আমি মনে করি এই নির্বাচন যে সুষ্ঠু হয়েছে, তা বলতে পারছি না।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপির দীর্ঘদিনের যে সংগ্রাম, বিশেষ করে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের যে আন্দোলন করে আসছে তার আংশিক বিজয় অর্জিত হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে।

তিনি বলেন, নাসিক নির্বাচনের মাধ্যমে কিছুটা হলেও গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার সংগ্রাম সফল হয়েছে। বাহ্যিকভাবে হলেও নির্বাচন কমিশন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু দেখাতে বাধ্য হয়েছে।

বিএনপির মাহসচিব বলেন, সবাই দেখেছে নির্বাচনের ভোট গ্রহণ সুষ্ঠু হয়েছে, তবে এই নির্বাচনের ভেতরে কী হয়েছে, তা বিএনপি আরও পরীক্ষা করছে। দলের পক্ষ থেকে তদন্ত করে বিস্তারিত জানানো হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!