• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঐক্যের ডাকে সাখাওয়াত

নেতাদের দুয়ারে কড়া নাড়ছেন আইভী


আরিফ হোসাইন কনক ডিসেম্বর ৩, ২০১৬, ০৮:৫৮ পিএম
নেতাদের দুয়ারে কড়া নাড়ছেন আইভী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী দলীয় নেতাকর্মীদের বাড়িতে ছুটতে শুরু করেছেন। অন্যদিকে বিএনপির ঐক্যের জন্য একের পর এক বৈঠক করে চলেছেন বিএনপির মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খান।

কেন্দ্রীয় নেতাদের আহ্বানে সকল অভিমান ভুলে ঐক্যবদ্ধ কাজ করার জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন দুই প্রার্থী।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল ৯টায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের বাড়িতে গিয়ে যান আইভী। তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। থানা সভাপতি মজিবুর রহমান আইভীকে আশ্বাস দেন নৌকার পক্ষেই কাজ করবেন তারা।

এরপর বেলা পৌনে ১২টায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার বাড়িতে উপস্থিত হন নৌকা প্রতীকের প্রার্থী আইভী। ওই সময় ইয়াছিন মিয়া নৌকা আকৃতির ফুলের তোড়া দিয়ে আইভীকে স্বাগত জানান। তিনিও নৌকার পক্ষে কাজ করবেন বলে অঙ্গীকার করেন।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে কাজ করার জন্য স্থানীয় নেতাদের সঙ্গে টানা কয়েক ঘণ্টাব্যাপী বৈঠক করেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা। পরে তারা স্থানীয় নেতাদের ঐক্যবদ্ধভাবে আইভীর পক্ষে কাজ করার তাগিদ দেন।

ওই সময় নাসিক নির্বাচনে সমন্বয়ের দায়িত্বে থাকা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মুহিবুল হাসান নওফেল, তথ্য বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, শনিবার (৩ ডিসেম্বর) সকালে শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় জেলা বিএনপির কার্যালয়ে বিএনপির সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন নাসিক নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান। বৈঠকে ঐক্যের ডাক দেন তিনি। প্রচারণার পাশাপাশি কয়েক দফা বৈঠক করে তিনি এ ঐক্যের ডাক দেন।

পরে সকাল ১০টার দিকে শহরের বন্দর সেন্ট্রাল খেয়াঘাট এলাকাতে লোকজনদের সঙ্গে কথা বলেন। ওই সময় সাখাওয়াত সাংবাদিকদের বলেন, ‘আমি প্রচুর সাড়া পেয়েছি। লোকজন ধানের শীষে ভোট দিতে প্রস্তুত। তবে ভোট কেন্দ্রে যেতে পারবে কি না তা নিয়ে সংশয়ে আছে।’

পরে আবারো সাখাওয়াত হোসেন প্রথমে নারায়ণগঞ্জ মহানগর ওলামা দলের সঙ্গে বৈঠক করেন। এতে ওলামা দল নেতা শিবলি আহাম্মেদ, শহর বিএনপির উপদেষ্টা জামালউদ্দিন কালু, সাখাওয়াত হোসেন, জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর সাখাওয়াত হোসেন একই কার্যালয়ে বৈঠক করেন জেলা ও মহানগর মহিলা দলের সঙ্গে। সেখানে জেলা মহিলা দলের সভানেত্রী নুরুন্নাহার বেগম, মহানগরের সভাপতি রাশিদা জামাল, মহিলা দল নেত্রী রহিমা শরীফ মায়া, সাজেদা খাতুন মিতা, রেহেনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

গেল ২৭ নভেম্বর ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনের খানের পক্ষে স্থানীয়দের বিরোধ ও অনৈক্য দূর করতে নারায়ণগঞ্জে আসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, দলের আরেক যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ। তারা ঐক্যবদ্ধভাবে কাজ করার তাগিদ দিয়ে গেছেন।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!