• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পদত্যাগ করবেন না প্রতিমন্ত্রী আকবর


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৫, ২০১৮, ০৪:২৩ পিএম
পদত্যাগ করবেন না প্রতিমন্ত্রী আকবর

ঢাকা : তার বিরুদ্ধে যৌন হেনস্তার যে অভিযোগ উঠেছে, একে ‘মিথ্যা ও মনগড়া’ বলে অভিহিত করেছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমজে আকবর।

কেন্দ্রীয় এ মন্ত্রী জানিয়ে দিয়েছেন, এমন ‘আক্রোশ ও কটাক্ষ’ কথাবার্তার জেরে তিনি পদত্যাগ করবেন না। পাশাপাশি বলেছেন, যারা তার বিরুদ্ধে এমন ‘ভিত্তিহীন ও হিংস্র’ অভিযোগ তুলেছেন, তাদের বিরুদ্ধে তিনি আইনি পদক্ষেপ নেবেন।

‘মিটু’ আন্দোলনে সম্প্রতি সামিল হয়েছে ভারতের নারীরা। দেশটির জ্যেষ্ঠ সাংবাদিক প্রিয়া রমনি কদিন আগে দাবি করেন, বর্তমান বিজেপি সরকারের কেন্দ্রীয় মন্ত্রী এমজে আকবর বছর চব্বিশ আগে তাকে যৌন হয়রানি করেছিলেন। এমন অভিযোগের প্রেক্ষিতে আকবরের পদত্যাগ দাবি করে সমাজবাদী পার্টি ও কংগ্রেস।

অভিযোগের খবর প্রকাশের সময় আকবর ছিলেন নাইজেরিয়ায় সরকারি সফরে। সেখান থেকে দেশে ফিরে তিনি বিতর্কিত বিষয়টি নিয়ে মুখ খুলেন।

আকবর বলেছেন, ‘প্রমাণ ছাড়াই অভিযোগ তোলাটা যেন কিছু ক্ষেত্রে ভাইরাস জ্বরের মতো হয়ে গেছে।’ সাধারণ নির্বাচনের মাস কয়েক আগে কেন এমন ঝড় উঠল, এ নিয়ে সন্দেহ করেছেন তিনি। তার ভাষায়, ‘কোনো অ্যাজেন্ডা আছে কি? আপনারাই বিচার করুন।’

আকবর বলেন, ‘মিথ্যার কোনো পা নেই, কিন্তু তারা বিষবাহী।’ তিনি বলেন, ‘এটা খুব পীড়াদায়ক। আমি উপযুক্ত আইনি পদক্ষেপ নিব।’

সম্প্রতি প্রিয়া রমনি টুইটারে এক বার্তায় জানান, গত বছর ভগ সাময়িকীতে তার যে লেখা ছাপা হয়েছিল, ওই লেখার ‘পুরুষ বস’ই আকবর। ঘটনাটি ২৪ বছর আগের। তখন প্রিয়ার বয়স ২৩ আর তখনকার একটি দৈনিকের সম্পাদক আকবরের ৪৩ বছর। একটি হোটেলে সন্ধ্যার পর প্রিয়াকে মদপান করাতে ও বিছানায় ঘনিষ্ঠ হতে বলেছিলেন আকবর। কিন্তু সেখান থেকে কৌশলে নিজেকে রক্ষা করেন প্রিয়া।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!