• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রথম দিনের প্রাপ্তি মুশফিক-সৌম্যর ব্যাটিং


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০১৭, ০৭:৩৩ পিএম
প্রথম দিনের প্রাপ্তি মুশফিক-সৌম্যর ব্যাটিং

ঢাকা: নিউজিল্যান্ড থেকে চোট নিয়ে ফিরেছিলেন মুশফিকুর রহীম। ওয়েলিংটন টেস্টে ১৫৯ রানের দারুন এক ইনিংস খেলে চোটে পড়েছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। ভারত সফরের আগে পুরো ফিট মুশফিককে পাওয়া যাবে কি না শঙ্কা ছিল। শঙ্কা উড়িয়ে তিনি মাঠের ক্রিকেটে দারুনভাবে ফিরেছেন। সেকেনদরাবাদে দুই দিনের প্রস্তুতি ম্যাচে মুশফিকের ব্যাট থেকে এসেছে ৫৮ রান। রানের দেখা পেয়েছেন মাঝে খারাপ সময় পার করা সৌম্য সরকার। তিনি ৫২ রান করেছেন মাত্র ৭৩ বলে নয় চার আর এক ছক্কায়। 

এরআগে জিমখানা মাঠে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। স্কোরবোর্ডে ২২ রান উঠতেই ফিরে যান ইমরুল (৪)। তামিম ইকবাল (১৩) থিতু হয়েও লম্বা ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। এরপর সৌম্য-মুমিনুল ২৮ রানের জুটি গড়েন। মুমিনুল আউট হন ৫ রানে। মাহমুদুল্লাহর সঙ্গে সৌম্যর জুটিটি ১৭ রানের বেশি হয়নি। ৭২ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখায় সৌম্যর ব্যাট। ৮৯ রানে আউট হওয়ার আগে তার ব্যাট থেকেই এসেছে ৫২ রান।

মুশফিক-সৌম্য বাদে বাকিরা বড় ইনিংস খেলতে পারেননি। ধুঁকতে থাকা বাংলাদেশ দলের হয়ে লড়াই চালিয়েছেন মুশফিক। ষষ্ঠ উইকেটে সাব্বির রহমানের সঙ্গে ৭১ রানের জুটি গড়েছেন। সাব্বির ফিরেছেন ৩৩ রানে। মুশফিক ৫৮ রান করেছেন ১০৬ বলে ১০৬ বলে আট চার আর এক ছক্কার সাহায্যে। এছাড়া মাহমুদুল্লাহ ৪৯ বলে ২৩ এবং লিটন দাস ৩৫ বল খেলে ২৩ রানে অপরাজিত ছিলেন। অনিকেত চৌধুরী ২৬ রানে ৪ উইকেট নিয়েছেন। 

দুই দিনের ম্যাচে অলৌকিক কিছু না ঘটলে ফল আসা দুঃসাধ্য। তাই ৬৭ ওভারে ৮ উইকেটে ২২৪ রান তুলে ইনিংস ঘোষণা করেন মুশফিক। জবাবে ভারত ‘এ’ দলের শুরুটাও হয়েছে দারুন। প্রথম দিন শেষে তারা ১ উইকেট হারিয়ে স্কোরবোর্র্ডে ৯২ রান তুলেছে। প্রিয়াঙ্ক পাঞ্চাল ৪০ ও শ্রেয়াস আয়ার অপরাজিত আছেন ২৯ রানে। আউট হয়ে গিয়েছেন অধিনায়ক অভিনব মুকুন্দ (১৬)। একমাত্র উইকেটটি পেয়েছেন শুভাশিষ রায়। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!