• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধান বিচারপতির সঙ্গে আওয়ামীপন্থী আইনজীবীদের বৈঠক


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৬, ২০১৭, ১১:৩৮ পিএম
প্রধান বিচারপতির সঙ্গে আওয়ামীপন্থী আইনজীবীদের বৈঠক

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনী সুপ্রিমকোর্টের রায়ে বাতিল হওয়ায় সাম্প্রতিককালে বিচারবিভাগ এবং নির্বাহী বিভাগের টানাপোড়নের সৃষ্টি হয়। সেই টানাপোড়নের মধ্যেই আওয়ামীপন্থী সিনিয়র আইনজীবীদের বৈঠক অনুষ্ঠিত হলো।

বৈঠক উপস্থিত ছিলেন সাবেক সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও  উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ প্রমুখ।

বৈঠক শেষে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেন, প্রধান বিচারপতির সঙ্গে আমাদের সৌজন্য সাক্ষাৎ হয়েছে। তিনি বলেছেন বিচার বিভাগ এবং নির্বাহী বিভাগের মধ্যে কোনো তফাৎ থাকা উচিত না। সংবিধান অনুযায়ী যার যার জায়গা থেকে দায়িত্ব পালন করা উচিত। বিষয়টি কিভাবে শেষ করা যায়, সে বিষয়ে ভূমিকা রাখা দরকার।

শফিক আহমেদ আরও বলেন, আমাকে আমন্ত্রণ বা দাওয়াত করা হয়নি। ইউসুফ হোসেন হুমায়ন সাহেব একটি বিষয়ে আমাকে প্রধান বিচারপতির কাছে নিয়ে যান। এরপর এসব বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। 

অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন জানান, সংবিধানের ষোড়শ সংশোধনী রায় নিয়ে সমস্যাগুলো প্রধান বিচারপতির কাছে উপস্থাপন করা হয়েছে। আপিল বিভাগের পুর্ণাঙ্গ রায়ের পর্যবেক্ষণে যা বলা হয়েছে তা শোভনীয় নয় বলে উল্লেখ করেছেন এই জ্যেষ্ঠ আইনজীবী।

আবদুল মতিন খসরু বলেন, উচ্চ আদালতে বিচারপতিদের অপসারণ সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় সবাই মানতে বাধ্য।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!