• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর সতর্কতার পরদিনই ছাত্রলীগ...


নিজস্ব প্রতিবেদক জুলাই ২২, ২০১৮, ০৯:৩৮ পিএম
প্রধানমন্ত্রীর সতর্কতার পরদিনই ছাত্রলীগ...

হামলা করতে এসে আটকা পড়ে একজন

ঢাকা: ‘বাড়াবাড়ি’ না করতে ছাত্রলীগকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সতর্ক করার পরদিনই আবার শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে সরকার সমর্থিত ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা।

রোববার (২২ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পূর্বঘোষিত ছাত্র সমাবেশ ও মানববন্ধনে এই হামলার ঘটনা ঘটে। টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশটির আয়োজন করা হয়েছিল।

হামলায় এতে বেশ কয়েকজন ছাত্রছাত্রী আহত হন বলে অভিযোগ করছে শিক্ষার্থীরা। তাদের দুই সহপাঠীকে ধরে নিয়ে যাওয়ার অভিযোগও করা হয়েছে। এই দুই জন হলেন কোটা আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক বিন ইয়ামিন ও সোহরাব হোসেন।

ছাত্রদের কর্মসূচিতে হামলা হয়েছে দুই দফা। শিক্ষার্থীদের কর্মসূচি শেষ হওয়ার সাথে সাথে ছড়িয়ে ছিটিয়ে থাকা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। প্রথম দফা হামলার ঘটনা ঘটে সোহরাওয়ার্দী উদ্যানে যেখানে এক শিক্ষার্থী আহত হন।

এই হামলার নেতৃত্বে দেখা গেছে ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুর রহমান লিমন ও যুগ্ম সাধারণ সম্পাদক দিদার মোহাম্মদ নিজামুল ইসলামকে।

দ্বিতীয় দফায় হামলা হয় রাজধানীর এলিফ্যান্ট রোডে। যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক সাইদুর রহমান উজ্জ্বল ও বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমীর হামজার নেতৃত্বে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন ও সোহরাব হোসেনকে তুলে নিয়ে যাওয়া হয়। অপহৃত দুইজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এ সময় পালাতে গিয়ে আহত হয়েছেন রাতুল সরকার নামে এক আন্দোলনকারী।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে ডেকে ‘বাড়াবাড়ি না করার’ নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আমরা কিছু অভিযোগ পেয়েছি কোটা সংস্কারের যে আন্দোলন; এ আন্দোলনে ছাত্রলীগের নামে আমরা কিছু বাড়াবাড়ির অভিযোগ পেয়েছিলাম।’

‘গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে আমাদের সভা শেষে আমাদের নেত্রী, দেশরত্ন শেখ হাসিনা পরিষ্কারভাবে আমার সামনে নেতাদের বলেছেন, ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ আর তিনি না পান।’

তবে কাদেরের বক্তব্যের পর ছয় ঘণ্টা যেতে না যেতেই আবার ‘বাড়াবাড়ি’ করল ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!