• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বত্রিশেই ক্রিকেটকে বিদায় বলে দিলেন প্রবীণ কুমার


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০১৮, ০৬:৩৫ পিএম
বত্রিশেই ক্রিকেটকে বিদায় বলে দিলেন প্রবীণ কুমার

ফাইল ছবি

ঢাকা: এই বয়সে কারও ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা নয়। অনেকটা বাধ্য হয়েই ক্রিকেটকে বিদায় বলে দিলেন এক সময়কার ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য প্রবীণ কুমার। তিনি সব ধরণের ক্রিকেটকেই বিদায় বলে দিয়েছেন। চোট–আঘাত বারবার প্রবীণ কুমারের ক্যারিয়ারে আঘাত হেনেছে। ভারতের হয়ে তিনি শেষবার খেলেছিলেন ২০১২ সালের মার্চে। সেটি ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি–টোয়েন্টি ম্যাচ। এরপরই জাতীয় দল থেকে ছিটকে যান। তারপর আর সুযোগ মেলেনি।

এবার সবধরনের ক্রিকেট থেকেই অবসর নিয়ে ফেললেন প্রবীণ। এমনকি উত্তরপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফির ম্যাচেও খেলতে নামবেন না বর্ষীয়ান এই পেসার। ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে প্রবীণ কুমার বলেছেন, ‘ অনেক ভাবনা চিন্তা করেই ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। দ্রুততার সঙ্গে এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। এই খেলা থেকে আমি অনেক কিছু পেয়েছি। তবে এটাই খেলা ছাড়ার একেবারে সঠিক সময়। আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। পাশাপাশি বিসিসিআই, ইউপিসিএ এবং রাজীব শুক্লাকেও অসংখ্য ধন্যবাদ আমার স্বপ্নপূরণ করার জন্য।’

ভারতের জার্সি গায়ে প্রবীণ কুমার ৮৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০০৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক হয়েছিল তাঁর। মাত্র ছয়টি টেস্ট খেলে ২৭টি উইকেট পেয়েছিলেন। প্রবীণ কুমার আইপিএলেও দারুন সফল ছিলেন।কিংস ইলেভেন পাঞ্জাব, সানরাইজার্স হায়দরাবাদ, গুজরাট লায়ন্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন। ২০১০ মৌসুমে হ্যাটট্রিকও করেছিলেন।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!