• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাসচালক হত্যার প্রতিবাদে উত্তাল রুয়েট


রাবি প্রতিনিধি এপ্রিল ২৪, ২০১৮, ০৫:৩৬ পিএম
বাসচালক হত্যার প্রতিবাদে উত্তাল রুয়েট

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাসচালক আব্দুস সালামকে কুপিয়ে হত্যার প্রতিবাদে কর্মবিরতি করে বিক্ষোভ করেছে কর্মচারিরা। এতে বিশ্ববিদ্যালয়ের সকল যানবাহনসহ প্রশাসনিক কাজ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বেলা ১১টার দিকে কর্মবিরতির ঘোষণা দিয়ে বিক্ষোভ মিছিল বের করে কর্মচারিরা। এ সময় তারা ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পরে তারা প্রশাসন ভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে।

এ সময় তারা খুনিদের গ্রেপ্তারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়। এর পরে লাগাতার কর্মবিরতির হুশিয়ারি দেয় কর্মচারিরা। এ সময় তারা ভিসির অপসারণ দাবি করে স্লোগান দেয়।

এদিকে, বাসচালক আব্দুস সালাম হত্যার প্রতিবাদে কর্মচারিদের কর্মবিরতি ও বিক্ষোভে শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের পক্ষ থেকে সমর্থন জানানো হয়েছে। কর্মচারিদের বিক্ষোভ অংশ নিয়ে তারা সংহতি প্রকাশ করেন এবং ঘটনার নিন্দা ও শোক প্রকাশ করে। তাদের প্রতিবাদ বিক্ষোভে সমর্থন দেন উপাচার্যও।

কর্মচারি সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা বলেন, বাসচালক আব্দুস সালামের খুনিদের গ্রেপ্তার দাবিতে কর্মবিরতি ঘোষণা দিয়ে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। এ সময় পার হলে লাগাতার কর্মবিরতি ঘোষণা দেবেন তারা। খুনিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত সে কর্মবিরতি চালানোর হুশিয়ারি দেন তারা।

মতিহার থানার ওসি শাহাদত হোসেন খান বলেন, বাসচালক হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ছেলে পলাশ বাদি হয়ে মঙ্গলবার (২৪ এপ্রিল) সকালে মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করছে। ছেলের সঙ্গে স্থানীয়দের বিরোধের জের ধরে মামলা ও আব্দুস সালামের পদন্নোতির বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে মামলার তদন্ত করা হচ্ছে বলে জানান ওসি।

শাহাদত হোসেন বলেন, ২০১৪ সালে আব্দুস সালামের ছেলে পলাশের সঙ্গে স্থানীয় কয়েকজন যুবকের মারামারি হয়। ওই ঘটনায় পলাশ বাদি হয়ে একটি মামলা করে। মামলাটি এখন বিচারাধীন রয়েছে। রোববার (২২ এপ্রিল) ওই মামলার সাক্ষি দেন আব্দুস সালাম। এর পরদিনই সোমবার (২৩ এপ্রিল) এ ঘটনা ঘটে। এ কারণে ওই মামলার বিষয়টি গুরুত্বের সাঙ্গে দেখা হচ্ছে।

রুয়েটের উপাচার্য প্রফেসর রফিকুল আলম বেগ বলেন, ঘটনাটি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। দ্রুত তদন্ত করে খুনিদের বের করার জন্য পুলিশকে বলা হয়েছে। এ ঘটনায় বুধবার (২৫ এপ্রিল) ক্যাম্পাসে শোক ঘোষণা করা হয়েছে। সবাই কালো ব্যাচ ধারণ করে ঘটনার প্রতিবাদ জানানো হবে।

উল্লেখ্য, সোমবার (২৩ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের অগ্রণী স্কুল এন্ড কলেজের সামনে বাসচালক আব্দুস সালামকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তিনি বাড়ি ফিরছিলেন। আব্দুস সালাম দুই সপ্তাহ আগে হেলপার থেকে চালক হিসেবে পদন্নতি পান।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!