• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাড়ি না বরফের স্তূপ! ছবি ভাইরাল


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৪, ২০১৭, ০৭:৫০ পিএম
বাড়ি না বরফের স্তূপ! ছবি ভাইরাল

ঢাকা: প্রবল তুষারঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের কয়েকটি রাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র এই তুষারঝড়কে হুমকি হিসেবে দেখছে। পেনসিলভিনিয়া, নিউ জারর্সি, নিউইয়র্ক এবং কনেকটিকাট রাজ্য ঢেকে গেছে বরফে। এসব রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান ও হাজার হাজার বিমানের ফ্লাইটও বন্ধ করে দেয়া হয়েছে।

তবে এতো কিছুর মধ্যে নিউইয়র্কের একটি বাড়িয় আলোচনায় উঠে এসেছে। বাড়িটি সম্পূর্ণরূপে ঢেকে গেছে বরফে। দূর থেকে দেখলে বাড়ি বলে মনে হচ্ছে না। যেন তুষারের স্তূপ। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাড়ির ছবি ভাইরাল হয়ে যায়।

বাড়িটি লেক অন্টারিওর তীরে অবস্থিত। বাড়িটি যখন তুষারে ঢেকে গিয়ে কনকনে হাওয়ায় বিদ্ধ হচ্ছিল ঠিক তখন জনকুকো নামে স্থানীয় এক চিত্রগ্রাহক সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। পুরো বাড়িই তখন বরফের আস্তরণের নিচে। বাড়ির ছবিগুলি দেখে বিশ্বাসই করতে পারছিলেন না কেউ। ভাবছিলেন ছবিগুলো হয়তো আসল নয়।

জন কুকো বলেন, ‘অনেকে ওই ছবি দেখে ভেবেছে তিনি বোধহয় ওই বাড়ির উপর কোনো ধরনের ফেনা ছড়িয়ে দিয়েছিলেন।’

এরপর কুকো তার ছবির বিশ্বাসযোগ্যতা প্রমাণ করার জন্য বরফে ঢাকা বাড়িটির ভিডিও তুলে ফের অনলাইনে পোস্ট করেন। ভিডিওতে দেখা যায়, বাড়িটির পাশের বাড়িগুলির গায়ে কোনো বরফ নেই। কুকো জানিয়েছেন পাশের বাড়িগুলির গায়ে যাতে বরফ না জমে, সেভাবেই দেয়ালগুলি তৈরি করা হয়েছে। কিন্তু এই বাড়িটির প্রস্তুতশৈলী এক্কেবারে ভিন্ন ধরনের। এই জন্যই শুধুমাত্র ওই নির্দিষ্ট বাড়িটি পুরু বরফে ঢেকে গিয়েছিল।

লেক অন্টারিওর তীরের বাড়িটি

কুকো একজন স্থানীয় বাসিন্দার কাছ থেকে বরফে ঢাকা বাড়িটির খবর পেয়েছিলেন। আর ছবি তোলার জন্যই সূর্যোদয়ের আগেই সেখানে গিয়ে পৌঁছে যান।

গেল সপ্তাহ থেকেই নিউইয়র্কে বরফমাখানো বায়ুপ্রবাহ চলছে। মঙ্গলবার (১৪ মার্চ) স্থানীয় আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়, সোমবার সন্ধ্যা থেকে উপকূলীয় এলাকায় তুষারপাত শুরু হয়। এর সঙ্গে তাপমাত্রা দ্রুত হারে কমতে শুরু করেছে। শহরে যাতে বরফ না জমাট বাঁধতে পারে, সে জন্য ৬৮৯টি নুন ছড়ানো গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

সোনালীনিউজডটকম/এন

Wordbridge School
Link copied!