• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপির ভাইস চেয়ারম্যান টুকু কারাগারে


সিরাজগঞ্জ প্রতিনিধি এপ্রিল ১০, ২০১৭, ০৩:১৬ পিএম
বিএনপির ভাইস চেয়ারম্যান টুকু কারাগারে

সিরাজগঞ্জ: জেলার সয়দাবাদে ট্রেনে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনায় দায়ের করা একাধিক মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ইকবাল হাসান মাহমুদ টুকু ৩টি মামলায় আইনজীবিদের মাধ্যমে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মো. জাফরুল হাসান জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ইকবাল হাসান মাহমুদ টুকুর আইনজীবী অ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিন বাবু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
 
মামলা সূত্রে জানা যায়, ছাত্রদল নেতা শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২০১০ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদের মুলিবাড়িতে ছাত্র গণজমায়াতের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপার্সন ও তৎকালীন বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া।

সমাবেশ চলাকালে দ্রুতগতির একটি ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ৬ কর্মী নিহত হয়। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাংচুর করে। পরে সিরাজগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন, জেলা যুবলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট গোলাম হায়দার, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক কে.এম সাইফুল ইসলাম, তৎকালীন র‌্যাব-১২ এর ডিএডি আবু বকর সিদ্দীক, বঙ্গবন্ধু পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) আসলাম আলী, দিনাজপুর জেলার পার্বতীপুর জিআরপি থানার এএসআই গোলাম তৌহিদ, সিরাজগঞ্জ বাজার জিআরপি থানার এএসআই কাজী মো. সাইদুর রহমান বাদী হয়ে পৃথক ৭টি মামলা দায়ের করেন।

এ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুসহ কয়েক হাজার নেতাকর্মীকে আসামী করা হয়। মামলাগুলোর তদন্ত প্রতিবেদন ইতোমধ্যে আদালতে দাখিল করা হয়েছে। এই মামলায় ইকবাল হাসান মাহমুদ টুকুর বিরুদ্ধে ৩টি মামলা বিশেষ ট্রাইব্যুনাল, একটি মামলা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩টি মামলা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চলমান রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!