• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিটঘরে মাদকের বিরুদ্ধে বিক্ষোভ


নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জুলাই ১১, ২০১৬, ০৪:১৬ পিএম
বিটঘরে মাদকের বিরুদ্ধে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার বিটঘর ইউনিয়নে মাদকের বিরুদ্ধে র‌্যালি ও বিক্ষোভ প্রদর্শন করেছে বিটঘর ইউনিয়নের তরুণ যুবকেরা। আজ সোমবার (১১ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার বিটঘর ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদ ও বিটঘর ইউনিয়নের সচেতন যুব সমাজ এর উদ্যোগে এ বিক্ষোভ প্রদর্শন করে তারা। বিটঘর রাধানাথ উচ্চ বিদ্যালয় এর সামনে থেকে শুরু হয়ে র‍্যালিটি বিটঘর ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত আলোচনার সভার মধ্য দিয়ে শেষ হয়। এতে এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গসহ সচেতন যুব সমাজ, ছাত্র ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

বিটঘর ইউনিয়ন এর নবনির্বাচিত চেয়ারম্যান হাজী আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকাস্থ বিটঘর ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি তারিকুল ইসলাম রবিন্স। উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক কবির হোসেন আহাম্মেদ, নবীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হকসহ এলাকার বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ।

সভাপতি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে বর্তমানে মাদকাসক্তি পরিস্থিতি ভয়াবহ। মাদকের নেশায় জড়িয়ে পড়ছে তরুণ যুবসমাজের সঙ্গে শিশু-কিশোররাও। দেশের নামি-দামি স্কুল কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে রাস্তায় বেড়ে ওঠা শিশুরাও ঝুঁকছে মাদকে। মাদক কেনার অর্থ জোগাড় করতে গিয়েই কিশোর-তরুণরা ব্যাপকভাবে নানা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। এ সুযোগে মাদক ব্যবসায়ী, সংঘবদ্ধ অপরাধীচক্র খুন, অপহরণ, চাঁদাবাজিসহ নানা কাজে তাদের ব্যবহার করছে। দেশের সর্বত্র সন্ত্রাসী কার্যক্রম, স্কুল-কলেজগামী মেয়েদের নানাভাবে উত্ত্যক্ত করা, গুলি বা ছুরিকাঘাতে হত্যা করা কিংবা সড়ক দুর্ঘটনার আধিক্যের পেছনেও মাদকাসক্তির ভূমিকা অন্যতম। এ কঠিন পরিস্থিতি থেকে রক্ষা পেতে হলে সমাজের প্রত্যেকটা নাগরিককে কাঁধে কাঁধ মিলিয়ে মাদকদ্রব্য ও মাদকসেবীদের প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, একজন সচেতন নাগরিক হিসেবে আজ আমি মাদকের সর্বনাশা ছোবলের ঘটনায় উদ্বিগ্ন, উৎকণ্ঠিত ও আতঙ্কিত। তাই যে কোনো মূল্যে আমাদের সমাজের মানুষকে এই মাদকের সর্বনাশা ছোবলের হাত থেকে আমরা রক্ষা করতে চাই। এ কাজে আমি সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করছি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!