• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বের সবচেয়ে লম্বা ১০ নারী (ভিডিও)


ফিচার ডেস্ক ফেব্রুয়ারি ৪, ২০১৭, ০৩:৩৫ পিএম
বিশ্বের সবচেয়ে লম্বা ১০ নারী (ভিডিও)

ঢাকা: সবাই চায় সে যেন লম্বা হয়। কিন্তু এই লম্বা যখন অস্বাভাবিক হয় তখনই ঘটে বিপত্তি। যেমন হয়েছে এই নারীদের বেলায়। তবে তারা রেকর্ড করে গ্রিনিচ বুক অব ওয়ার্ল্ডে নাম লিখেয়েছেন। চলুন জেনে নিই ২০১২ সালের রেকর্ডধারী বিশ্বের দশ লম্বা নারী সম্পর্কে।

সিলভা ও তার স্বামী

১০. দশ নম্বরেই আছে এক টিনএজার। ২০১২ সালে যখন এই রেকর্ড করা হয়েছিল তাখন তার বয়স ছিলো ১৭ বছর।  নাম তার এলিসানি দা ক্রুজ এ সিলভা। ব্রাজিলিয়ান এই মেয়ে পরে ২০১৪ সালে বিয়ে করে। সে দুনিয়ার সবচেয়ে লম্বা টিনএজার। এই মেয়ে তার স্বামীর চেয়ে ১ ফুট ৪ ইঞ্চি লম্বা। তার উচ্চতা ৬ ফিট ৮ ইঞ্চি।

রিটা

৯. রিটা মিনিভিয়া আছেন নয় নম্বরে। ৬ ফুট ৮ ইঞ্চি তথা ২০৩ সেন্টিমিটার দৈর্ঘের অধিকারী রিটার দেশ জাম্বিয়া। তবে তিনি বাস করেন আমেরিকাতে। তিনি একজন বাস্কেটবল প্লেয়ার।

ওয়েলজ

৮. এর পরের স্থান জার্মানির ক্যারোলাইন ওয়েলজের। মাত্র ২০ বছর বয়স্কা ক্যারোলাইন ৬ ফুট ৯ ইঞ্চি (২০৬ সেন্টিমিটার) উচ্চতা নিয়ে আট নম্বর পজিশনে আছেন। এই লাস্যময়ী চেহারার ক্যারোলাইন একজন মডেল।

ডুয়াংডি

৭. সাতে রয়েছেন থাইল্যান্ড এর মালি ডুয়াংডি। তার উচ্চতা ৬ ফুট ১০ ইঞ্চি। তিনি এশিয়ার দ্বিতীয় উচ্চতম নারী। তার বাবা গরীব শ্রমজীবী। তার টিউমার অপারেশনের করণে তিনি এভাবে অস্বাভাবিক লম্বা হন।

গীতিকা

৬. ছয় নম্বরে আছেন একজন ভারতীয় নারী। ৬ ফুট ১১ ইঞ্চির এই নারীর নাম গীতিকা শ্রিবাস্তব। ইনি ভারতের সবচেয়ে লম্বা নারী। এক কালে বাস্কেটবল খেলতেন।

উলজানা সেমজোনোভা

৫. উলজানা সেমজোনোভা বিশ্ব রেকর্ডে পঞ্চম এবং তার উচ্চতা ৭ ফুট। সত্তর/আশির দিকে এই নারী বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড় ছিলেন। ইনি লাটভিয়ার অধিবাসী।

যয়নব বিবি

৪. পাকিস্তানের যয়নব বিবি ৭ ফুট ২ ইঞ্চি উচ্চতা নিয়ে চতুর্থ অবস্থানে আছেন। বর্তমানে ইনি ব্রিটেনে বাস করেন।

মালগোরযাটা ডাইডেক

৩. পোলিশ নারী মালগোরযাটা ডাইডেক আছেন তিন নম্বরে। এই নারী আমেরিকায় বাস্কেটবল খেলেন। তার উচ্চতাও ৭ ফুট ২ ইঞ্চি।

স্যান্ডি অ্যালেন

২. রেকর্ডে দ্বিতীয় অবস্থান যার, তার নাম স্যান্ডি অ্যালেন। এই নারী ১৯৭৬ সালে তার অস্বাভাবিক উচ্চতার জন্য আলোচনায় উঠে আসেন। ২০০৮ সালে তার মৃত্যু হয়।

ইয়াও ডিফেন

১. চীনের ইয়াও ডিফেন ৭ ফুট ৮ ইঞ্চি উচ্চতা নিয়ে বর্তমানে বিশ্বের সব থেকে লম্বা নারী। পিটুইটারি গ্ল্যান্ড এ টিউমারই তার এই অস্বাভাবিক উচ্চতার কারণ।

চলুন এখন তাদের ভিডিওতে দেখি কে কী করছেন-

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!