• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্যাট ঘুরিয়ে মালিককে অপমানের জবাব ধোনির


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২২, ২০১৭, ০৮:৪৯ পিএম
ব্যাট ঘুরিয়ে মালিককে অপমানের জবাব ধোনির

ঢাকা: এই তো ক’দিন আগে সুরেশ রায়না রাখঢাকা না রেখে বলে দিলেন, মহেন্দ্র সিং ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়াটা ঠিক হয়নি। শুধু রায়না নন ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহার উদ্দিনও পুণের মালিকপক্ষের এমন আচরণ মানতে পারেননি। আইপিএল শুরুর পর পুণে ফ্রাঞ্চাইজির মালিক সঞ্জীব গোয়েনকার ভাই টুইট করে ধোনির গা জ্বালা ধরা কথা ছুঁরেছিলেন। মাঝে ধোনিও অফফর্মে ছিলেন। কিন্তু চ্যাম্পিয়ন খেলোয়াড়দের যে ফেরার জন্য একটি ম্যাচই যথেষ্ট সে কি আর বলতে হয়।

ধোনি যেন সেই অপেক্ষাতেই ছিলেন। শনিবার পুণের মাঠে সব আলো ঠিকরে পড়ল ক্যাপ্টেন কুলের ওপর। ধোনিও সানরাইজার্স হায়দরাবাদকেই বেছে নিলেন তার মালিককে জবাব দেওয়ার জন্য। বলতে গেলে এদিন তিনি পুণেকে এক হাতে জিতিয়েছেন। এমন ইনিংস ধোনি আগেও বহু খেলেছেন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে এই ইনিংসটি নিঃসন্দেহে তার ক্যারিয়ারে একটা জায়গা নেবে নিশ্চিত। ৩৪ বলে অপরাজিত ৬১ রান। দ্য ফিনিশার ম্যাচ শেষ করে উঠে এসেছেন।

এদিন আগে ব্যাট করে পুণেকে ১৭৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁরে দেয় হায়দরাবাদ। ১৫ রানের মধ্যে আজিঙ্কা রাহানে ফিরে গেলে চাপে পড়ে পুণে। প্রাথমিক বিপর্যয় সামলে নেন অধিনায়ক স্টিভ স্মিথ ও রাহুল ত্রিপাতি। ফিফটি করেন ত্রিপাতি। তার আগে রশিদ খানের বলে বোল্ড হন স্মিথ ২৭ রান করেন। ৪১ বলে ৫৯ রানের ইনিংস খেলেন ত্রিপাতি। তিনি যখন আউট হন তখন পুণের  স্কোর ৯৮।

মাঝে হায়দরাবাদের দুরন্ত বোলিংয়ে আস্কিং রানরেট বেড়ে যায় পুণের। কিন্তু মাথা ঠান্ডা করে সব হিসেব নিকেষ করে খেলতে থাকেন ধোনি। শুরুটা ধীরলয়ে করলেও সময় যত গড়িয়েছে ধোনি ব্যাট ঘুরিয়েছেন চারদিকে। ভুবনেশ্বর কুমারকেও মাফ করেননি। আছড়ে ফেলেছেন বাউন্ডারির বাইরে। ৩৪ বলে পাঁচ চার আর তিন ছক্কায় অপরাজিত ছিলেন ৬১ রানে। একটি করে উইকেট নিয়েছেন রশিদ, ভুবনেশ্বর ও বিপুল শর্মা।

এরআগে হায়দরাবাদের ১৭৬ রানে বড় অবদান ছিল অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও মোজেস হেনরিকুইসের। ওয়ার্নার ৪০ বলে ৪৩ ও হেনরিকুইস ২৮ বলে করেছেন ৫৫ রান। পাশাপাশি শিখর ধাওয়ান ৩০, কেন উইলিয়ামসন ২১ ও দীপক হুদা ১৯ রান করেন। ইমরান তাহির, যাদব উনাদকট, ক্রিস্টিয়ান পেয়েছেন একটি করে উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!