• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভারতকে হারাতে মাশরাফিদের গাঙ্গুলির পরামর্শ


ক্রীড়া ডেস্ক জুন ১৫, ২০১৭, ০১:৪০ পিএম
ভারতকে হারাতে মাশরাফিদের গাঙ্গুলির পরামর্শ

ঢাকা : ভারতের সাবেক অধিনায়ক ও ভারতের বহু ম্যাচের জয়ের নায়কও তিনি। তারপরও ভারতের বিরুদ্ধে ম্যাচ জেনেও নিরপেক্ষ জায়গায় দাঁড়িয়ে টাইগারদের জন্য বেশ কিছু পরামর্শ দিয়েছেন ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গালের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।  

ভারতীয় দৈনিক পত্রিকায় লেখা এক কলামে তিনি বলেন, এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রতিটা ম্যাচের সঙ্গে সঙ্গে নিজেদের খেলায় উন্নতি করেছে। শেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওরা দেখাল, কতটা ওপরে উঠতে পারে, কতটা ভাল ক্রিকেট খেলতে পারে। ওদের দলের ব্যালান্স কেমন, তা এই ম্যাচেই বোঝা গেছে। এই ব্যালান্সটা ওদের ভারতের বিরুদ্ধে ধরে রাখাটা খুব জরুরি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং— কোনোটাই ওদের খারাপ নয়। তবে বাংলাদেশের সবচেয়ে বড় পরীক্ষা ওদের মানসিকতার।  

সৌরভ গাঙ্গুলির পরামর্শ, দলের সিনিয়রদের উচিত জুনিয়রদের পথ দেখানো। আবেগে ভেসে যাওয়া বা চাপের কাছে মাথানত করা, কোনোটাই যেন তারা না করে। আর পাঁচটা স্বাভাবিক ম্যাচের মতোই খেলা উচিত।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারতের দ্বিতীয় সেমিফাইনালটি বার্মিংহামের এজবাস্টনে আজ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে। আর ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, মাছরাঙা টিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!