• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুফতি হান্নানের প্রিজনভ্যানে হামলায় রিমান্ডে জঙ্গি কামাল


গাজীপুর প্রতিনিধি মার্চ ৭, ২০১৭, ০৬:০৭ পিএম
মুফতি হান্নানের প্রিজনভ্যানে হামলায় রিমান্ডে জঙ্গি কামাল

গাজীপুর: গাজীপুরের টঙ্গিতে প্রিজন ভ্যানে ককটেল ছুঁড়ে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদ বাংলাদেশের প্রধান ও ফাঁসির আসামি মুফতি আব্দুল হান্নানকে ছিনিয়ে নেয়ার চেষ্টার ঘটনায় আটক জঙ্গি মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের হেফাজতে নেয়ার আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (৭ মার্চ) জেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহবুবা আক্তার এ আদেশ দেন।

গাজীপুর আদালত পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, জঙ্গি কামালকে আদালতে হাজির করে টঙ্গি পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতে (রিমান্ড) নেয়ার আবেদন করে। শুনানি শেষে কামালের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীকে হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ (হুজি) নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ অগাস্টের গ্রেনেড মামলার হাজিরার জন্য কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার (৬ মার্চ) সকালে ঢাকার আদালতে পাঠানো হয়।

হাজিরা শেষে প্রিজনভ্যানে তাদের পুনরায় কাশিমপুর কারাগারে নেয়ার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিকেল সাড়ে ৫টার দিকে প্রিজনভ্যান লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয়। পরে ঘটনাস্থল থেকে হাতবোমা, সাউন্ড গ্রেনেড, চাপাতিসহ জঙ্গি মোস্তফা কামালকে (২৫) আটক করে পুলিশ।

ওই ঘটনায় সোমবার (৬ মার্চ) রাতে টঙ্গী থানায় মোস্তফার নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৭/৮ জনকে আসামি করের এসআই অজয় কুমার চক্রবর্তী।

জঙ্গি মোস্তফা কামাল ময়মনসিংহের তারাকান্দার পাগলী এলাকার মোজাম্মেল হোসেনের ছেলে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

জঙ্গি কামালের বাবা-মা-ভাই পুলিশি হেফাজতে

Wordbridge School
Link copied!