• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যেভাবে ছিটকে পড়ে ফ্লাইওভারের গার্ডার


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৩, ২০১৭, ০৫:০১ এএম
যেভাবে ছিটকে পড়ে ফ্লাইওভারের গার্ডার

ঢাকা: রাজধানীর মালিবাগে রেলগেট সংলগ্ন ফ্লাইওভারের গার্ডার ক্রেন দিয়ে তুলতে গিয়ে নিচে ছিটকে পড়ে যায়। এতে পা হারান নির্মাণকাজে নিয়োজিত তমা কনস্ট্রাকশনের প্রকৌশলী পলাশসহ দুই পথচারী।

ঘটনা ছিল রোববার (১২ মার্চ) দিনগত রাত দুটার দিকে। মৌচাক-মগবাজার ফ্লাইওভারের ওপর ক্রেন দিয়ে নিচ থেকে তোলা হচ্ছিল একটি গার্ডার। এসময় হঠাৎ করেই ছিঁড়ে যায় ক্রেনের তার। আর তাতে বিকট শব্দে গার্ডারটি ছিটকে পড়ে যায়।

ছিটকে পড়া গার্ডারের আঘাতে হাঁটুর নিচ থেকে কাটা পড়ে যায় তমা কনস্ট্রাকশনের প্রকৌশলী পলাশের (৩৪) বাঁম পা, কর্মচারী নুরুন্নবীর (৪০) ডান পা ও অজ্ঞাতনামা এক পথচারীর (৪৩) বাঁম পা। তাদের দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টা ৫০ মিনিটে অজ্ঞাত পরিচয় পথচারীর মৃত্যু হয়।

তমা কনস্ট্রাকশনের কর্মচারী রহমান গণমাধ্যমকে জানান, দুর্ঘটনার সময় দায়িত্ব পালনে নিয়োজিত ছিলেন তমা কনস্ট্রাকশনের প্রকৌশলী পলাশ। আর উৎসুক দৃষ্টিতে নির্মাণকাজ দেখছিলেন পথচারী দু’জন। ওই সময়ই দুর্ঘটনা ঘটে। বর্তমানে ঘটনাস্থলে আছেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিসের সদস্যরা গার্ডার সরানোর কাজ করছে।

দুর্ঘটনা ও নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া। তিনি আরো জানান, মারাত্মক আহত তিনজনেরই প্রচুর রক্তক্ষরণ হয়েছে। হতাহতের সংখ্যা আরো আছে কিনা সে ব্যাপারে খোঁজ খবর করছেন।

সোনালীনিউজডটকম/এন

Wordbridge School
Link copied!