• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিশু যৌনদাসী ছাড়াও যেসবে কিমের বিশেষ ঝোঁক


ফিচার ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০১৭, ১১:২৮ এএম
শিশু যৌনদাসী ছাড়াও যেসবে কিমের বিশেষ ঝোঁক

ফাইল ছবি

ঢাকা: বিশ্ব সম্প্রদায়ের বিশেষ করে যুক্তরাষ্ট্রের এখন মাথাব্যথা উত্তর কোরিয়ার নেতা কিম জং আনের ব্যাপরোয়া চলাচল ফেরা ও আচারণ। যা ইতোমধ্যেই দু’দেশের মধ্যে যুদ্ধ বাধা বাধা অবস্থায় দাঁড়িয়েছে। যুক্তরাষ্ট্রকে সমর্থন দিয়ে জাতিসংঘ উত্তর কোরিয়ার উপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে। উত্তর কোরিয়ার বিরুদ্ধে এমন অভিযোগ আছে দেশের মানুষকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত রেখে অস্ত্র তৈরিতে ব্যস্ত। তবে কিমের আরাম-আয়েশ-বিলাসিতার কোনো কমতি নেই। চলুন দেখে নেই কিম জন আনের নারী ছাড়াও কিসের এত ঝোঁক-

অপূর্ব প্রাসাদ
উত্তর কোরিয়ার রাজধানী পিয়ং ইয়ং-এ এই বিশাল প্রাসাদ রয়েছে। কুমসুসান প্রাসাদটি কিম ইল সুং এর সময়ে নির্মাণ করা হয়েছে। বিশ্বে আর কোন কমিউনিস্ট নেতার এমন বিশাল প্রাসাদ নেই।

হোটেল
রিউগইয়ং বিশ্বের সবচেয়ে বড় হোটেলগুলোর একটি। পিরামিড আকারের ১০৫ তলা এ হোটেলের নির্মাণকাজ শুরু হয় ১৯৮৭ সালে। সেই সময় দেশে কিম ইল সুং এর শাসন ছিল। কিম ইল সুং ছিলেন কিম জং উনের দাদা। এখনো হোটেলের নির্মাণ কাজ শেষ হয়নি।

স্কি রিসোর্ট
কিম জং উনের নির্দেশে সমুদ্রপৃষ্ঠ থেকে ১,৩৬০ মিটার উঁচুতে মাসিকরিয়ং নামে এক জায়গায় একই নামে একটি স্কি রিসোর্ট বানানো হয়েছে। এই স্থানটি উত্তর কোরিয়ার সেনাদের নিয়ন্ত্রণে রয়েছে। এর নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে তিন কোটি মার্কিন ডলার। পর্যটকদের জন্য এখানে ১২০ কক্ষ বিশিষ্ট হোটেল রয়েছে।

কিমের মোবাইল নেটওয়ার্ক
উত্তর কোরিয়ায় কেবল কিম জং উন এবং তার কাছের মানুষদের ব্যবহারের জন্য একটি বিশেষ মোবাইল নেটওয়ার্ক রয়েছে। কোরীয় লিংক নেটওয়ার্কের প্রযুক্তি পরিচালক আহমাদ আল নোয়ামিনি জানিয়েছে, সাধারণ মানুষ এই মোবাইল পরিষেবার সুবিধা ভোগ করতে পারে না।

ব্যক্তিগত দ্বীপ
দেশের উপকূলীয় এলাকায় একটি গোপন দ্বীপ রয়েছে। কী নেই সেখানে? নারী, ঝরণা, সব ধরণের খাবার আরো অনেক কিছু। কিমের অতিথিরাই সেখানে থাকার অভিজ্ঞতা অর্জন করতে পারে। এর আগে অতিথি হয়ে উত্তর কোরিয়া গিয়েছিলেন যুক্তরাষ্ট্রের কোনো এক তারকা। এই দ্বীপে রাখা হয়েছিল তাকে। কিম জং উনের ব্যক্তিগত হেলিকপ্টার অবতরণের জায়গাও রয়েছে সেখানে।

বিলাসবহুল গাড়ি
২০১৪ সালে কিম জং উন ১ দশমিক ৬ কোটি মার্কিন ডলার দিয়ে গাড়ি কিনেছিলেন। এর মধ্যে মার্সিডিজ বেনৎস, লিমোজিন আর আছে লাক্সারি স্পোর্টস কার।

পিয়ানো ভীষণ পছন্দ
কিম জং উনের কাছে ২০টিরও বেশি পিয়ানো আছে। এমন গুজবও রয়েছে যে, তিনি প্রতিদিনই পিয়ানো বাজান, আর যদি সুরের কোনো গণ্ডগোল হয়, সেটাকে তিনি পিয়ানোর দোষ হিসেবে মনে করেন, নিজের নয়!

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!