• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

প্রস্তুতি ম্যাচে জাপানকে হারলো বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৮, ২০১৭, ০৭:২৮ পিএম
প্রস্তুতি ম্যাচে জাপানকে হারলো বাংলাদেশ

ফাইল ছবি

ঢাকা: আর মাত্র দুই দিন পড়েই টার্ফে গড়াচ্ছে এশিয়ার ‘বিশ্বকাপ’ হকি। আগামী ১১ অক্টোবর ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এশিয়া কাপ হকির পুল ‘এ’ নিজেদের প্রথম ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে জাপানকে হারিয়ে দারুণ এক উজ্জীবনী টনিক পেল জিমি-চয়নরা।

রোববার (৮ অক্টোবর) বিকালে ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ৪০ মিনিটের ম্যাচে জাপান হকি দলকে ২-১ গোলে হারিয়েছে লাল সবুজের বাংলাদেশ। যদিও এই ম্যাচে গা বাচিয়ে খেলেছ দুই দল। তবুও বাংলাদেশের জন্য এটি টনিক হিসেবে কাজ করবে বলে মনে করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক। তিনি বলেছেন, এটি একটি প্রস্তুতি ম্যাচ। তবে এই জয় খেলোয়াড়দের মনে সাহস যোগাবে নিসন্দেহে।

আব্দুস সাদেক বলেন, পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। আমাদের শুরুটা ভাল করতে হবে। তাহলে সেটা পরবর্তী ম্যাচের উপর প্রভাব পড়বে। আশাকরি ছেলেরা নিজেদের সামর্থের সেরাটা দিয়ে খেলবে।

এদিন খেলার দশম মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন মিলন হোসেন। মধ্য বিরতির পর ব্যবধান বাড়ান আশরাফুল ইসলাম। খেলার শেষ মিনিটে একটি গোল পরিশোধ করে জাপানিরা।

খেলার পুরো সময় মাঠে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। খেলা শেষে সাংবাদিকদের তিনি বলেন, আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে বাংলাদেশের অভিজ্ঞতা আছে। ইতিপুর্বে আমরা বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপ ক্রিকেটের আয়োজন করেছি। এছাড়া ফুটবল ও হকির অনেক আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করেছি।

এশিয়া কাপ উপলক্ষে মওলানা ভাসানী স্টেডিয়ামের চলমান কাজ এখনও শেষ হয়নি। এ প্রসঙ্গে আরিফ খান জয় বলেন, কাজ প্রায় শেষ। আশাকরি নির্ধারিত সময়ের মধ্যে বাকি কাজ শেষ হবে।

এদিকে এশিয়া কাপ হকিতে অংশ নিতে শনিবার (৭ অক্টোবর) ঢাকায় এসে পৌঁছেছে পাকিস্তান, ভারত এবং দক্ষিণ কোরিয়া দল। রোববার রাত ১০টায় ঢাকা এসে পৌঁছার কথা রয়েছে মালয়েশিয়া হকি দলের। আগামীকাল সকালে শেষ দল হিসেবে এসে পৌঁছাবে ওমান হকি দল।

তবে দুপুর দেড়টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আকাশেও চলে এসেছিল চীন হকি দল। কিন্তু বিমান বন্দরে অবতরণ না করে আকাশ থেকেই আবার দেশে ফিরে গেছে তারা। হকি ফেডারেশন সূত্র জানায় কারিগরি ত্রুটির কারণে নিজ দেশে ফিরে গেছে তারা।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!