• ঢাকা
  • শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ১০ মাঘ ১৪২৭

আনসার আল্ ইসলামের ২ সদস্য আটক, অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার


বগুড়া প্রতিনিধি নভেম্বর ২৭, ২০২০, ০৫:৫১ পিএম
আনসার আল্ ইসলামের ২ সদস্য আটক, অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার

বগুড়া : বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল্ ইসলাম-এর ২ জঙ্গি সদস্যকে আটক করেছে বগুড়ার গোয়েন্দা পুলিশ ডিবি।

শুক্রবার (২৭ নভেম্বর) ভোর রাতে বগুড়া সদরের বাঘোপাড়া উত্তরপাড়া জামে মসজিদের দক্ষিণ পার্শ্বে অভিযান পরিচালনা করে ওই ২ জঙ্গিকে আটক করা হয়।

আটককৃতরা হলো কুমিল্লা জেলার বি-পাড়া থানার সিদলাই উত্তরপাড়া জোরপুল গ্রামের মোঃ আব্দুল হাকিম সরকার ওরফে জজ মিয়ার পুত্র মোঃ ইকবাল হোসেন সরকার (৪০) ও কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ভৈষরকুট গ্রামের মোঃ শহিদুর রহমানের পুত্র মোঃ জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮)।

এসময় আটককৃতদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ২ রাউন্ড গুলি, বোমা তৈরীর বিস্ফোরক উপাদান ৪৭৫ গ্রাম, ১টি চাপাতি, ২৫ টি জঙ্গি পুস্তক ও ৫০টি জঙ্গি প্রচারনার লিফলেট উদ্ধার করে ডিবি।

ডিবি ওসি আব্দুর রাজ্জাক জানান, গোপন তথ্যের ভিত্তিতে রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন এর সার্বিক নির্দেশনায় এবং পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার প্রত্যেক্ষ তত্ত্বাবধানে ইনচার্জ জেলা গোয়েন্দা শাখার নেতৃত্বে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল্ ইসলাম-এর ২ জঙ্গি সদস্যকে আটক করা হয়।

ডিবি ওসি বলেন, আটককৃত ২ জঙ্গি প্রাথমিক জিজ্ঞাসাবাদের নিজেদের আনসার আল-ইসলামের দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য তারা বিভিন্ন জেলা সফর করে জানায়। আনসার আল-ইসলামের দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য হয়ে তারা বিগত ৫ বছর যাবৎ সংগঠনের দাওয়াহ বিভাগের কার্যক্রম হিসেবে দেশের ১৪টি জেলায় নিয়মিত সফর করেছে। আনসার আল-ইসলামের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে তাদে এনক্রিপ্টেড মেসেজের মাধ্যমে যোগাযোগ ছিল। বিভিন্ন জেলা সফর করে তারা দাওয়াতী কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ ও তাদের কর্মীদের মধ্যে অর্থ বিলি করত বলে জানা গেছে।

এ ব্যাপারে বগুড়া সদর থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য এবং সন্দ্রাস বিরোধী আইনে পৃথক পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। আটক ব্যক্তিদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

সোনালীনিউজ/এমটিআই