• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ননদ-ভাবিসহ একই পরিবারে ৩ নারী প্রার্থীর বাজিমাত


মেহেরপুর প্রতিনিধি জানুয়ারি ১৭, ২০২১, ০১:৫৫ পিএম
ননদ-ভাবিসহ একই পরিবারে ৩ নারী প্রার্থীর বাজিমাত

ঢাকা : দেশে দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) ৬০টি পৌরসভায় নির্বাচন হয়। এর মধ্যে ৫৮টি পৌরসভা নির্বাচনের ফলাফল পাওয়া গেছে। দুটি পৌরসভার দুটি কেন্দ্রে ফলাফল স্থগিত থাকায় সেখানে মেয়র পদের ফলাফল পাওয়া যায়নি।

৬০টি পৌরসভার মধ্যে ৫৮টি পৌরসভার মধ্যে ৪৪টিতে আওয়ামী লীগের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। ছয়টি পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, চারটিতে বিএনপির প্রার্থী, দুটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী মেয়র পদে জয়ী হয়েছেন। একটি পৌরসভায় জাতীয় পার্টি ও একটিতে জাসদের প্রার্থী মেয়র পদে জয় পেয়েছেন। এ ছাড়া ভোটগ্রহণের আগেই চারটি পৌরসভায় মেয়র পদে জয়ী হন আওয়ামী লীগের প্রার্থীরা।

এদিকে, এই নির্বাচনে মেহেরপুরে গাংনী পৌরসভা নির্বাচনে ননদ-ভাবিসহ একই পরিবারের ৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

তারা হলেন- ১, ২, ৩ নম্বর ওয়ার্ডে ফিরোজা খাতুন, ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডে মামাত ভাইয়ের বউ ঝর্ণা খাতুন ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে সাজেদা খাতুন। এদের মধ্যে ফিরোজা খাতুন ও সাজেদা খাতুন সহোদর বোন এবং ঝর্ণা খাতুন তাদের মামাত ভাইয়ের স্ত্রী।

গাংনী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মজিরুল ইসলাম মিয়া জানান, ফিরোজা খাতুন ও সাজেদা খাতুন আমার বোনের মেয়ে এবং ঝর্ণা খাতুন ছেলের স্ত্রী।

এছাড়া গাংনী পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর তিনজনেই এক পরিবার থেকে নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান তিনি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!