• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নোয়াখালী জেলা শহরে ১৪৪ ধারা জারি


নোয়াখালী প্রতিনিধি জানুয়ারি ২৬, ২০২১, ১২:০৪ পিএম
নোয়াখালী জেলা শহরে ১৪৪ ধারা জারি

ফাইল ছবি

নোয়াখালী: নোয়াখালীর জেলা শহর মাইজদীতে একই স্থানে আওয়ালীগের দুই গ্রুপের সভা আহবান করায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলের দিকে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।  এসময় উভয় পক্ষের কর্মসূচি পালন বন্ধ রাখার লক্ষে মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

জানাযায়, জেলা শহর মাইজদীর শহীদ মিনার প্রাঙ্গনে নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খাঁন সহেল জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কটুক্তি করার প্রতিবাদে সমাবেশ আহবান করে মঙ্গলবার (২৬ জানুয়ারি)। 

পরে একইস্থানে জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক,নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী সমর্থিত নেতারাও একই স্থানে সভা আহবান করে। এতে দুই নেতাকর্মীদের মধ্যে  উত্তেজনা দেখা দেয়।  এসময় শহরের  শান্তি ভঙ্গের আশংকা দেখা দেওয়ায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন।এবং মাইক দিয়ে প্রচারনা চালিয়ে জনগণকে সচেতন করে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটের নোয়াখালী জেলা আওয়ালীগের সাধারণ সম্পাদক, নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তার ভেরিফাইড ফেইসবুক আইডি থেকে ফেইসবুক লাইভে এসে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে রাজাকারের পরিবার বলে আখ্যায়িত করে আগামী কয়েক দিনের মধ্যে এসব নিয়ে কথা বলা শুরু করবেন বলে হুমকি দিয়ে একটি ভিডিও আপলোড করেছেন। পরে তিনি ভিডিওটি সরিয়ে নিলেও মহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই ভিডিও ভাইরাল হয়। এর প্রতিবাদে ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জের দলীয় নেতা-কর্মীরা বিক্ষোভে ফেটে পড়ে। প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করে তারা।

নোয়াখালী পুলিশ সুপার মো.আলমগীর হোসেন ১৪৪ নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেন।

সোনালীনিউজ/এমএস/এসআই

Wordbridge School
Link copied!