• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রাজশাহী মেডিকেলে মৃত্যুর মিছিলে আরও ১৩


রাজশাহী প্রতিনিধি জুলাই ৩, ২০২১, ১১:০২ এএম
রাজশাহী মেডিকেলে মৃত্যুর মিছিলে আরও ১৩

ফাইল ছবি

রাজশাহী : গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মারা গেছেন ১৩ জন। এরমধ্যে রাজশাহীর ৭ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনার ১ জন রয়েছেন। এদের মধ্যে করোনায় ৫ জন এবং এর উপসর্গ নিয়ে মারা গেছেন ৮ জন। 

এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৩৩ দিনে মোট ৪৩৫ জনের মৃত্যু হলো।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৩৭৪ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১০০ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৬.৭৩%।

তিনি আরও জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪০৫টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৭৮ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬১ জন।

এদিকে, সারাদেশের ন্যায় সাত দিনের জন্য রাজশাহীতেও চলছে কঠোর লকডাউন। এবারের লকডাউন মানুষ স্বতঃস্ফূর্তভাবে পালন করছেন। অতীব জরুরি প্রয়োজন ব্যতীত মানুষ ঘর হতে বের হচ্ছেন না। 

এখানে পুলিশের পাশাপাশি রাজশাহী সিটি এবং প্রতিটি উপজেলায় সেনাবাহিনীর দুইটি করে টিম এবং ৩ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। রাজশাহী জেলায় গতকাল জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করে ৬৬ জনকে ৬৭ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!