• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

টানা ৮ দিন ছুটির কবলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর  


সাতক্ষীরা প্রতিনিধি  এপ্রিল ২৮, ২০২২, ০৬:২৬ পিএম
টানা ৮ দিন ছুটির কবলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর  

সাতক্ষীরা : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে টানা ৮ দিনের ছুটির কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর। 

এর ফলে আগামীকাল শুক্রবার থেকে আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম কার্যত বন্ধ থাকবে এ বন্দরের। তবে, এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন। আগামী ৭ মে শনিবার থেকে আবারও যথারীতি শুরু হবে বন্দরের আমাদানী কার্যক্রম।

ভোমরা স্থল বন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটির সদস্য এসএম মাকসুদ খান জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো এ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনা করে সর্ব সম্মতিক্রমে ২৯ এপ্রিল (শুক্রবার) থেকে আগামী ৬ মে (শুক্রবার) পর্যন্ত ৮ দিন উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরো জানান, আগামী ৭ মে রোববার থেকে আবারও যথারীতি আমাদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ৫ মে বৃহস্পতিবার সরকারি আদেশে অফিস খোলা থাকলেও ভোমরা স্থলবন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশন ওই দিন আমদানী-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

এর ফলে কার্যত আমদানী-রপ্তানি কার্যক্রম ওইদিনসহ শুক্রবার থেকে টানা ৮ দিন বন্ধ থাকবে। তিনি আরো জানান, আগামী ৭ মে শনিবার থেকে যথারীতি চলবে বন্দরের আমদানী-রপ্তানি কার্যক্রম।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System