• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অস্ত্রের প্রতি বিশেষ আকর্ষণ ছিল শিক্ষক রায়হানের: ডিবি


সিরাজগঞ্জ প্রতিনিধি মার্চ ৫, ২০২৪, ১১:০০ এএম
অস্ত্রের প্রতি বিশেষ আকর্ষণ ছিল শিক্ষক রায়হানের: ডিবি

ঢাকা: সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক রায়হান শরীফ এক ছাত্রকে গুলি করে আলোচনায় আসেন। তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের কথা জানিয়েছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। 

ডিবির ভাষ্য, অস্ত্রের প্রতি তার বিশেষ আকর্ষণ ছিল। পুলিশ জানিয়েছে, রায়হান শরীফের হেফাজত থেকে গতকাল সোমবার সেভেন পয়েন্ট ফাইভ সিক্স বোরের অত্যাধুনিক দুটি বিদেশি পিস্তল, ৮১টি গুলি, চারটি ম্যাগাজিন ও ১২টি বিদেশি চাকু উদ্ধার করা হয়েছে।

সিরাজগঞ্জ ডিবির পরিদর্শক জুলহাজ উদ্দীন বলেন, গুলিবিদ্ধ শিক্ষার্থী আরাফাত আমিনের বাবা বগুড়া শহরের নাটাইপাড়া ধানসিঁড়ি এলাকার আবদুল্লাহ আল আমিনের করা মামলায় শিক্ষক রায়হান শরীফকে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

তাকে গ্রেপ্তারের পর তার মুঠোফোন ঘেঁটে ইন্টারনেট থেকে ডাউনলোড করা অত্যাধুনিক বিদেশি পিস্তলের বহু ছবি পাওয়া গেছে। আরও অস্ত্র আছে কি না, খোঁজ নিতে গতকাল তাকে নিয়ে তার বিএ কলেজ রোডের প্রফেসর গার্ডেন নামের বাসায় অভিযান চালানো হয়। তবে বাসা থেকে নতুন কোনো অস্ত্র উদ্ধার হয়নি।

এই কর্মকর্তা বলেন, শিক্ষার্থীর পায়ে গুলি করার ঘটনায় গতকালই রায়হান শরীফকে আটক করা হয়। তখন প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, একটি বিদেশি পিস্তল তিনি লাখ টাকায় কিনেছিলেন। অস্ত্রের প্রতি তার বিশেষ আকর্ষণ ছিল। 

ইন্টারনেটে বিদেশি পিস্তলের ছবি দেখলেই ডাউনলোড করে রাখতেন। এরপর বিদেশি অস্ত্র কেনার দিকে ঝুঁকে পড়েন। রায়হান শরীফের মুঠোফোনের হোয়াটস অ্যাপে দেখা গেছে, একজন চিকিৎসক তার কাছে জানতে চেয়েছিলেন তিনি কিসের ব্যবসা করেন। জবাবে তিনি লিখেছেন, ‘অস্ত্র কেনাবেচার ব্যবসা।’

এআর

Wordbridge School
Link copied!