• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিনামূল্যে ২০০ দরিদ্র পরিবার পেল ২ কেজি গরুর মাংস


ফরিদপুর প্রতিনিধি এপ্রিল ৯, ২০২৪, ০৮:৪৫ পিএম
বিনামূল্যে ২০০ দরিদ্র পরিবার পেল ২ কেজি গরুর মাংস

ফরিদপুর: ঈদুল ফিতরকে সামনে রেখে বিভিন্ন এলাকায় সামর্থ্যবানরা গরু কিনে জবাই দিয়ে ভাগ করে নিচ্ছেন। এমন দৃশ্য ফরিদপুর শহর ও গ্রামে। কিন্তু নিম্ন আয়ের ও দরিদ্র মানুষ এক কেজি মাংস ক্রয় করে কিংবা ভাগে নেয়ার সামর্থ্য নেই। সমাজের এমন ২০০ পরিবারকে খুঁজে বের করে ২ কেজি করে গরুর মাংস ও ঈদ সামগ্রী উপহার দিয়েছে ‘আয়াতুন নেসা ফাউন্ডেশন’ নামে স্বেচ্চাসেবী সংগঠন।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১১ টার সময় ফফিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের খামিনারবাগ গ্রামের আয়াতুন নেসা ফাউন্ডেশনের চেয়ারম্যান সাকিব হাসান হয়দারের বাড়িতে হত দরিদ্র মানুষের হাতে মাংস ও ঈদ সামগ্রী উপহার হিসেবে তুলেদেন মো. হালিম মাতুব্বর ও অন্যান্য সদস্যরা।

স্থানীয় পূর্ব সদরদী আশ্রয়াণ প্রকল্পের হত দরিদ্র প্রতিবন্ধী শাহবুদ্দিন বলেন,  হায়দার সাহবে আমাদেরকে গরুর মাংস এবং ঈদ সামগ্রী দিয়েছে। আমাদের সামর্থ্য নেই গরুর মাংস কেনার। তাদের এই সহযোগিতা পেয়ে আমি খুবই আনন্দিত।

পাশের ঘারুয়া গ্রামের কর্মক্ষম বালাম খলিফা বলেন    বলেন, আমার দুই হাতে শক্তি নেই। কোনো কাজ করতে পারি না। আয়াতুন নেস ফাউন্ডেশন আমাদেরকে সহযোগিতা করেছে। উপহার নিতে এসেছি। খুবই খুশি লাগতেছে।

পূর্ব সদরদী গ্রামের নাজমা বেগম বলেন আমার স্বামী অন্ধ। কোনো কাজ করতে পারে না। তাদের এই সহযোগিতা আমার জন্য অনেক কিছু।

চৌকিঘাটা গ্রামের নুর জাহান বেগম বলেন, আমি খুবই অসহায় ছেলে মেয়ে নেই। মাংস কেনার সামর্থ্য নেই। কোনো রকম সংসার চলে। এবছর আমাকেও ঈদ সামগ্রী দিয়েছেন। তাদের জন্য দোয়া করি ভবিষ্যতেও আমাদের সহযোগিতা করতে পারে।

আয়তুন নেসা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী সাকিব হাসান হয়দার বলেন, আমরা প্রায় ২ শতাধিক পরিবারকে ২ কেজি মাংস ও ঈদ উপহার সামগ্রী দিয়েছি। যারা আমাদের এই এলাকার নিম্ন আয়ের ও দরিদ্র পরিবারের সদস্য, তাদেরকেই দেয়া হয়েছে। আমি আশা করবো সমাজের অন্যরা যদি এভাবে এগিয়ে আসে তাহলে আমাদের পাশের দরিদ্র পরিবারগুলো ঈদ কিংবা অন্য উৎসব আসলে ভালো খেতে ও থাকতে পারবে। আমাদের এই কাজে সংগঠনের সকল সদস্য ও শুভাকাঙ্ক্ষী লোকজন সহযোগিতা করেছে।

এসময় আয়াতুন নেসা ফাউন্ডেশনের সেচ্ছা সেবক হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গা দাড়িয়ার মাঠ মাদ্রাসার মুহাদ্দিস হযরত মাওলানা গোলাম মোস্তফা কামাল খন্দকার,  উম্মে হানি (রা.) মহিলা মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা জোবায়ের হোসেন, খামিনারবাগ বাজার মসজিদের ইমাম ও খতিব মাওলানা  ইমামুল হাসান খামিনারবাগ দক্ষিণপাড়া মসজিদের ইমাম ও খতিব হাফেজ আবুল হাশেম সিদ্দিকী।

এমএস

Wordbridge School
Link copied!