• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

ঢামেকে দাদির কোল থেকে নবজাতক নিয়ে পালালো নারী


নিজস্ব প্রতিবেদক:  জুন ৪, ২০২৪, ০৫:২৫ পিএম
ঢামেকে দাদির কোল থেকে নবজাতক নিয়ে পালালো নারী

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ২১২ ওয়ার্ডে অস্ত্রোপচারের (সিজার) মাধ্যমে জন্ম নেওয়া দুই জমজ মেয়ের মধ্যে এক নবজাতককে খুঁজে পাচ্ছে না স্বজনরা। তাদের দাবি, অপরিচিত এক নারী সখ্য করার পর ২১২ ওয়ার্ডে প্রবেশের রাস্তা থেকে জমজ দুই মেয়ের মধ্যে একটি বাচ্চা নিয়ে পালিয়ে যান।

এ জমজ ঢাকার ধামরাই উপজেলার কালামপুর এলাকার শরিফুল ও সুখী দম্পতির সংসারে জন্ম নিয়েছে। জানা যায়, গত সোমবার (৩ জুন) রাতে সুখীকে হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার (৪ জুন) সিজারের মাধ্যমে ওই দুই জমজ সন্তানের জন্ম দেন সুখী। তাদের একটি ছেলে সন্তানও আছে।

বিকেলে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বলেন, আমরা হাসপাতালের ২১২ ওয়ার্ডে অবস্থান করছি। এক নারী ২১২ লেবার ওয়ার্ডে আজকে সিজারের মাধ্যমে দুটি জমজ সন্তান জন্ম দেন। জন্মের পরপরই নবজাতক দুটি তাদের দাদির কোলে ছিল। তিনি ২১২ নম্বর ওয়ার্ডের প্রবেশ পথের বারান্দায় নবজাতক নিয়ে দাঁড়িয়েছিলেন। এক পর্যায়ে বোরখা পরা এক নারী নবজাতকের দাদির সঙ্গে সখ্য গড়েন। পরে কৌশলে একটি নবজাতককে কোলে নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যান।

বাচ্চু মিয়া জানান, বিষয়টি হাসপাতাল পরিচালককে জানানো হয়েছে। সিসিটিভির ক্যামেরা পর্যবেক্ষণ করে চোরকে শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

নবজাতকের দাদি হাসিনা বলেন, বোরখা পরা এক নারী ২১২ ওয়ার্ডে প্রবেশপথের বারান্দায় এসে আমার সঙ্গে গল্প জুড়ে দেন। একপর্যায়ে আমার কোল থেকে একটি বাচ্চা নিয়ে তিনি পালিয়ে যান।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, হাসপাতালের লেবার ওয়ার্ড থেকে ভূমিষ্ঠ হওয়া একটি নবজাতককে তার স্বজনরা খুঁজে পাচ্ছেন না। আমরা হাসপাতালের সিসিটিভির ফুটেজ দেখছি। পুলিশ-প্রশাসন ও অন্যান্য সবাই এ বিষয়ে কাজ করছে।

শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম জানান, বিস্তারিত ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, বোরখা পরা এক নারী বাচ্চা নিয়ে বেরিয়ে যাচ্ছেন। বাচ্চার বাবার সঙ্গে বিস্তারিত কথা বলে আরও জানার চেষ্টা করা হচ্ছে।

আইএ

Wordbridge School
Link copied!