• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এনার্জিপ্যাকের লেনদেন শুরু


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০২১, ১১:০১ এএম
এনার্জিপ্যাকের লেনদেন শুরু

ঢাকা : দেশের প্রধান দুই শেয়ারবাজারে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন হওয়া এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের শেয়ার লেনদেন শুরু হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে লেনদেন শুরু হয়। 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ‘এন’ ক্যাটাগরিভুক্ত এনার্জিপ্যাক পাওয়ারের ডিএসই ও সিএসইতে ট্রেডিং কোড হচ্ছে: ‘EPGL’। ডিএসইতে কোম্পানিটির কোড- ১৫৩২২ এবং সিএসইতে কোম্পানিটির কোড- ২০০২২।

এর আগে গত ১৭ জানুয়ারি কোম্পানিটির আইপিও আবেদনকারীদের লটারির মাধ্যমে বরাদ্দ দেওয়া শেয়ার বিজয়ীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে। আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়ার জন্য গত ৩ জানুয়ারি লটারির ড্র অনুষ্ঠিত হয়।

এরও আগে গত বছরের ৭ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার পেতে আইপিও আবেদন শুরু হয়। যা চলে থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৩৪তম কমিশন সভায় এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনকে ইলেকট্রনিক বিডিংয়ের মাধ্যমে প্রান্তসীমা মূল্য নির্ধারণের জন্য বিডিংয়ের অনুমোদন দেয়া হয়। আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা মূলধন সংগ্রহ করে এলপিজি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ করবে।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের সমন্বিত আর্থিক বিবরণী অনুসারে, পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৪৫ টাকা ১৫ পয়সা, পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া যা ৩০ টাকা ২০ পয়সা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৩ পয়সা। গত পাঁচ বছরের আর্থিক বিবরণী অনুসারে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফার ভারীত গড় হারে ইপিএস হয়েছে ২ টাকা ২১ পয়সা।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!