• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ই-জেনারেশনের আইপিও লটারির ফল জানতে ক্লিক করুন...


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৭, ২০২১, ০১:৪০ পিএম
ই-জেনারেশনের আইপিও লটারির ফল জানতে ক্লিক করুন...

ফাইল ফটো

ঢাকা: ফিক্সড প্রাইস পদ্ধতিতে শেয়ারবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমোদন পাওয়া ই-জেনারেশন লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ফলাফল প্রকাশ করা হয়েছে। 

রোববার (৭ ফেব্রুয়ারি) ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানির লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ১২ থেকে ১৮ জানুয়ারী পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন সম্পন্ন হয়।

কোম্পানি সূত্রে জানা যায়, কোম্পানিটি ১০ টাকা ইস্যু মূল্যের ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার বিক্রি করে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। কিন্তু কোম্পানিটির আইপিওতে মোট আবেদন জমা পড়েছে ৬১১ কোটি ৪৩ লাখ ৫৫ হাজার টাকার; যা কোম্পানিটির চাহিদার তুলনায় প্রায় ৪০.৭৬ গুণ বেশি আবেদন।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৫ কোটি ৬০ লাখ টাকার, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ১৬ কোটি ১১ লাখ ৪০ হাজার টাকা, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ১১ কোটি ৫২ লাখ টাকার এবং মিউচ্যুয়াল ফান্ড ছাড়া যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে ৭২ কোটি ৯ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

এর পরিপ্রেক্ষিতে আজ আবেদনকৃত বিনিয়োগকারীদের মধ্য থেকে লটারির মাধ্যমে ভাগ্যবানদেন বাচাই করা হয়েছে। 

লটারির ফলাফল জানতে নিচের ডাউনলোড লেখা অপশনগুলোতে ক্লিক করুন

নাম

ফল দেখুন

ট্রেক নম্বর/মার্চেন্ট ব্যাংক সিরিয়াল নম্বর

ডাউনলোড

সাধারণ বিনিয়োগকারী

ডাউনলোড

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী

ডাউনলোড

প্রবাসী বিনিয়োগকারী

ডাউনলোড

এর আগে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৫ তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে টাকা তুলে বাণিজ্যিক স্পেস ক্রয়, লোন পরিশোধ, ডিজিটাল হেলথকেয়ার প্লাটফর্ম উন্নয়ন এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮২ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) রয়েছে ২০ টাকা ৫৬ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!