• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এনআরবিসি ব্যাংকের আইপিও লটারির ফল প্রকাশ


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩, ২০২১, ০২:৩৭ পিএম
এনআরবিসি ব্যাংকের আইপিও লটারির ফল প্রকাশ

ফাইল ফটো

ঢাকা: ব্যাংক খাতের কোম্পানি এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (এনআরবিসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ফলাফল প্রকাশ করা হয়েছে। 

বুধবার (৩ মার্চ) সকাল সাড়ে ১১টায় হোটেল ওয়েস্টিন, বলরুম-৩ (লেভেল-১) গুলশান-২ কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হয়।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রমতে, চাহিদার তুলনায় ৮.৭৫ গুণ বেশি আবেদন জমা পড়ায় লটারির মাধ্যমে আইপিও নির্ধারণ করতে যাচ্ছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। 

এনআরবিসি ব্যাংকের আইপিও লটারির ফল জানতে নিচের ডাউনলোড লেখা অপশনে ক্লিক করুন

নাম

ফলাফল

ট্রেক নম্বর/মার্চেন্ট ব্যাংক সিরিয়াল নম্বর

 ডাউনলোড

সাধারণ বিনিয়োগকারী

ডাউনলোড

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী                   

ডাউনলোড

প্রবাসী বিনিয়োগকারী

                                    ডাউনলোড

ফিক্সড প্রাইস পদ্ধতিতে ১২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করার জন্য আইপিও আবেদন গ্রহণ করে এনআরবিসি ব্যাংক। এতে ১২০ কোটি টাকা সংগ্রহ করবে ব্যাংকটি। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। কিন্তু আইপিওতে আবেদন জমা পড়েছে ১ হাজার ৫০ কোটি ১৫ লাখ ৩৬ হাজার টাকার। যা চাহিদার ৮.৭৫ গুণ।

কোম্পানিটির আইপিওতে বাংলাদেশি সাধারণ বিনিয়োগকারী, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী এবং প্রবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে বরাদ্দকৃত ৬০ শতাংশ বা ৭২ কোটি টাকার শেয়ার পেতে ৫৯৭ কোটি ৭৭ লাখ টাকা জমা পড়েছে। আর যোগ্য বিনিয়োগকারীদের ৪০ শতাংশ বা ৪৮ কোটি টাকার কোটায় ৪৫২ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

উল্লেখ্য, দীর্ঘ ১২ বছর পর ব্যাংকিং খাতের এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডকে গত ১৮ নভেম্বর আইপিও অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরমধ্য দিয়ে দেশের ৩১তম ব্যাংক হিসাবে শেয়ারবাজারের তালিকাভুক্ত হতে যাচ্ছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!