• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেয়ারবাজারে লেনদেন হবে দুই ঘন্টা


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৪, ২০২১, ০৫:২৮ পিএম
শেয়ারবাজারে লেনদেন হবে দুই ঘন্টা

ছবি: সোনালীনিউজ

ঢাকা: মহামারি করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য লকডাউনের ঘোষণা দিয়ে রোববার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এমন পরিস্থিতিতে আগামীকাল সোমবার থেকে শেয়ারবাজারে লেনদেনের সময় কমিয়ে দুই ঘন্টা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার (৪ এপ্রিল) বিকেলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

তিনি জানান, লকডাউন চলাকালীন সময়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেয়াবাজারে লেনদেন চলবে।

এদিকে, বিএসইসির নির্দেশনা অনুযায়ি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসইসি) লেনদেনের সময়সূচিতে পরিবর্তন এনে গণমাধ্যমে একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন সময়সূচি অনুযায়ী আগামীকাল ৫ এপ্রিল থেকে লেনদেনের সময়সূচি হবে সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত। পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত লেনদেনের এই সময়সূচি অব্যাহত থাকবে। 

বিজ্ঞপ্তিতে করোনা ভাইরাস পরিস্থিতিতে সতর্কতার অংশ হিসেবে বিনিয়োগকারীদের অনলাইন প্লাটফর্মে লেনদেন করার বিষয়েও উৎসাহিত করেছে ডিএসই।

অন্যদিকে লেনদেন এবং অফিসের সময়সূচি পরিবর্তন করে চিটাগাং স্টক এক্সচেঞ্জ লিমিটেড (সিএসই) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নতুন সময়সূচি অনুযায়ী আগামীকাল ৫ এপ্রিল থেকে লেনদেনের  সময়সূচি হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং একই সাথে অফিস সময়সূচি হবে সকাল ০৯ টা ৩০ মিনিট থেকে দুপুর ০২ টাক ৩০ মিনিট পর্যন্ত। পরবর্তী নির্দেশনানা আসা পর্যন্ত এই সময়সূচী অব্যাহত থাকবে। 

বিনিয়োগকারীদেরকে অনলাইন প্লাটফর্মব্যবহার করে লেনদেন চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে সিএসই।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!