• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিক্রি ও মুনাফা বেড়েছে স্কয়ার ফার্মার


নিজস্ব প্রতিবেদক মে ৮, ২০২১, ১০:৫৩ এএম
বিক্রি ও মুনাফা বেড়েছে স্কয়ার ফার্মার

ফাইল ছবি

ঢাকা: চলতি অর্থবছরের প্রথম নয় মাসে (জুলাই’২০-মার্চ’২১) বিক্রি ও নীট মুনাফা বেড়েছে শেয়ারবাজারে  তালিকাভুক্ত কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের। 

দেশের শীর্ষস্থানীয় এই ঔষধ কোম্পানির বিক্রি আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে ৯ শতাংশ। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে প্রায় ১১ শতাংশ। 

বৃহস্পতিবার (৬ মে) অনুষ্ঠিত সভায় চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস পর্ষদ। 

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের বিক্রি হয়েছে ৪ হাজার ৩৮৭ কোটি টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে বিক্রি হয়েছিল ৪ হাজার ২২ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির বিক্রি বেড়েছে ৩৬৪ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১ হাজার ১৬৩ কোটি টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ১ হাজার ৫০ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে প্রায় ১১ শতাংশ।

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ টাকা ১২ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ১১ টাকা ৮৫ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের বিক্রি হয়েছে ১ হাজার ৪৭৯ কোটি টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে বিক্রি হয়েছিল ১ হাজার ৪০৮ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির বিক্রি বেড়েছে ৫ শতাংশ। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা দাঁড়িয়েছে ৩৮৬ কোটি টাকা। যেখানে এর আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৩৬১ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে প্রায় ৭ শতাংশ। 

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৩৬ পয়সা। যেখানে এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৮ পয়সা। এ বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯৬ টাকা ৪৩ পয়সায়।

স্কয়ার ফার্মাসিউটিক্যালসের হিসাব এবং অর্থ বিভাগের প্রধান মো. কবীর রেজা বলেন, ফার্মাসিউটিক্যালসের ব্যবসায় বরাবরের মতোই প্রবৃদ্ধি হয়েছে। তাছাড়া গতবারের চেয়ে এবার বিক্রির পরিমাণও বেড়েছে। বিএমআরইর কারণে আমাদের সক্ষমতা ও উৎপাদন দুটোই বেড়েছে। সব মিলিয়েই চলতি হিসাব বছরের তিন প্রান্তিকে আমাদের ভালো ব্যবসা হয়েছে।

সোনালীনিউজ/এলএ

Wordbridge School
Link copied!