• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সূচক বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৩, ২০২১, ০৪:০৩ পিএম
সূচক বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর

ফাইল ফটো

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

রোববার (৩ অক্টোবর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩৫৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৯৩ পয়েন্টে এবং দুই হাজার ৭৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ দুই হাজার ৪৩৯ কোটি ২৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৬৩ কোটি ৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ৫০২ কোটি ৩০ লাখ টাকার।

আলোচ্য দিনটিতে ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির, শেয়ার দর কমেছে ২১৬টির এবং ৫১টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭০.৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৫৪৭.৭৩ পয়েন্টে। সিএসইতে আজ ৩২১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৩টির দর বেড়েছে, কমেছে ১৭০টির আর ২৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৯ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!