• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সূচকের বড় উত্থানে ডিএসইএক্স আবারও ৭ হাজার পয়েন্ট ছাড়াল


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৬, ২০২১, ০৩:১৩ পিএম
সূচকের বড় উত্থানে ডিএসইএক্স আবারও ৭ হাজার পয়েন্ট ছাড়াল

ফাইল ছবি

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বড় উত্থানে সপ্তাহের তৃতীয় কার্যদিবসের লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারটিতে সব সূচক বেড়েছে। পাশাপাশি বেড়েছে টাকার পরিমাণ লেনদেন ও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও বেড়েছে এদিন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৫৬ পয়েন্টে। এর আগে গত ৩১ অক্টোবার সর্বশেষ সূচকটি ৭ হাজার পয়েন্টের ঘরে ছিলো। 

আজ অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩১ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩৪ পয়েন্টে এবং দুই হাজার ৬৯১ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে ১ হাজার ৪৯১ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ৭০ কোটি ৫০ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪২১ কোটি ৩৪ লাখ টাকার।

আলোচ্য দিনটিতে ডিএসইতে মোট ৩৭৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১৯টির, দর কমেছে ১৩০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক ৩৩৪ পয়েন্ট বেড়ে ২০  হাজার ৬৫৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!