• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

বিশেষ ভাতা পাচ্ছেন ১৬ উপজেলার সরকারি ব্যাংকাররা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১০, ২০২২, ১১:৪১ এএম
বিশেষ ভাতা পাচ্ছেন ১৬ উপজেলার সরকারি ব্যাংকাররা

ঢাকা : সরকার কর্তৃক হাওড়, দ্বীপ ও চর হিসেবে ঘোষিত দেশের ১৬ উপজেলার রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলির কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিশেষ ভাতা নির্ধারণ করা হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

আরো পড়ুন : প্রাথমিক বিদ্যালয়ের ২০২২ সালের একাডেমিক ক্যালেন্ডার

সার্কুলারে বলা হয়, মন্ত্রিপরিষদের অর্থ বিভাগের সুপারিশের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলোতে কর্মরত স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের পদানুসারে ভাতা নির্ধারণ করা হয়েছে।

সার্কুলারে আরও বলা হয়, সার্কুলার জারির দিন অর্থাৎ আজ থেকেই এই সরকার কর্তৃক হাওড়, দ্বীপ, চর হিসেবে ঘোষিত ১৬ উপজেলার রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলির স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীরাদের জন্য এই ভাতা কার্যকর হবে।

আরো পড়ুন : সরকারি চাকরিজীবীদের আশ্বাস দিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

পদানুসারে ৭ম থেকে তদুর্দ্ধ গ্রেডের কর্মচারীরা সর্বোচ্চ ৫ হাজার টাকা এবং ২০তম গ্রেডের কর্মকর্তারা ১ হাজার ৬৫০ টাকা করে মাসিক ভাতা পাবেন।

আরো পড়ুন : স্কুল শিক্ষকদের জন্য আসছে বড় পদোন্নতি

২০১৯ সালের ফেব্রুয়ারিতে যোগাযোগব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ও অন্যান্য সুযোগ-সুবিধা বিবেচনা করে পার্বত্য এলাকাবহির্ভূত ১৬ উপজেলাকে হাওর, দ্বীপ ও চর উপজেলা হিসেবে ঘোষণা করে গেজেট জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

সেই প্রজ্ঞাপন অনুযায়ী ১৬ উপজেলা হলো- কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম; চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজারের কুতুবদিয়া, নোয়াখালীর হাতিয়া, সিরাজগঞ্জের চৌহালী, কুড়িগ্রামের রৌমারী ও চর রাজীবপুর, পটুয়াখালীর রাঙ্গাবালী, ভোলার মনপুরা, সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার; হবিগঞ্জের আজমিরীগঞ্জ এবং নেত্রকোনার খালিয়াজুরি।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System