• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভিসা পেলেন না ভিসি আখতারুজ্জামান


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৯, ২০২৩, ০১:২২ পিএম
ভিসা পেলেন না ভিসি আখতারুজ্জামান

ঢাকা : ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশনে গত ১৫ জুন ভিসার জন্যে আবেদন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এক মাস পার হলেও এখনও ভিসা পাননি এই উপাচার্য। মূলত কানাডার ইয়র্ক ইউনিভার্সিটির একটি অনুষ্ঠানে যোগ দিতে যাবার জন্যেই ভিসার আবেদন করেছিলেন তিনি।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বলছেন, ভিসার আবেদন করতে বিলম্ব হওয়ায় মূলত ভিসা প্রসেসিংয়ে সময় লাগছে। অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না বলেই তিনি কানাডা সফর বাতিল করেছেন।

তবে এমন তথ্য বাইরে আসাকে কিছু দুষ্টু লোকর ভুল চেষ্টা বলেছেন এই উপাচার্য। তিনি আরও বলেন এটাকে কিছু লোক ভিন্নভাবে প্রচার করতে চাইছে। ভিসা পেতে অনেককেই দুই থেকে তিন মাস পর্যন্ত অপেক্ষা করতে হয়।

অ্যাসোসিয়েশন অব কমলওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ)’র কাউন্সিল কনফারেন্সে যোগ দিতে কানাডায় যাওয়ার কথা ছিল আখতারুজ্জামানের। অ্যাসোসিয়েশনটির সদস্য হিসেবে তিনি বুধবার (১৯ জুলাই) অনুষ্ঠিতব্য ‘অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ সিম্পোজিয়াম-২০২৩ এ অংশ নেওয়ার আমন্ত্রণ পেলেও ভিসা না পাওয়ায় সিম্পোজিয়ামে অংশ নিতে পারছেন না তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কানাডার ভিসা না পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকদের মধ্যে চলছে আলোচনা সমালোচনা। পদাধিকার বলেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কূটনৈতিক পাসপোর্টের অধিকারী হয়ে থাকেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!