• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ঢাকাই সিনেমায় তামিল ছবির ভিলেন


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ৩, ২০২১, ০৫:৫২ পিএম
ঢাকাই সিনেমায় তামিল ছবির ভিলেন

ফাইল ছবি

ঢাকা : ভারতের দক্ষিণী সিনেমার দর্শকপ্রিয় খল অভিনেতা কবীর দোহান সিং। তিনি এবার নাম লেখাতে চলেছেন ঢাকাই সিনেমায়। প্রথমবারের মতো বাংলাদেশি সিনেমায় অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।

গত ২ ফেব্রুয়ারি, সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে এই অভিনেতা লিখেন, ‘একটি নতুন দেশ, নতুন একটি জীবন আর নতুন একটি চরিত্র। এবার সীমানা পেরিয়ে বাংলাদেশে যাচ্ছি, একদমই নতুন রূপে।’

বাংলাদেশি এই চলচ্চিত্রটিকে নিজের ক্যারিয়ারের চল্লিশতম চলচ্চিত্র হতে যাচ্ছে উল্লেখ করে সকল ভক্ত-অনুরাগীদের কাছে দোয়া কামনা করেন তিনি। তবে ঢালিউডের কোন সিনেমায় তিনি অভিনয় করতে যাচ্ছেন, এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

কবির দোহান সিং ১৯৮৬ সালে ভারতের উত্তরাঞ্চলীয় হারিয়ানা রাজ্যের ফরিদাবাদে জন্মগ্রহণ করেন। অভিনয়ে ক্যারিয়ার গড়তে ২০১১ সালে দেশটির চলচ্চিত্রের রাজধানীখ্যাত মুম্বাইয়ে পাড়ি জমান তিনি। দীর্ঘদিন মডেলিং করার পর সিনেমার অভিনয়ে নামেন কবির। ‘গ্যাংস্টার’খ্যাত শাইনি আহুজার সাথে একটি হিন্দি সিনেমায় অভিনয় করলেও সেটি আলোর মুখ দেখেনি।

মুম্বাইয়ে সুবিধা করতে না পেরে কবির মনোযোগ দেন দক্ষিণ ভারতে। ২০১৫ সালে তার অভিনীত প্রথম তেলেগু সিনেমা ‘জিল’ মুক্তি পায়। একই বছর মুক্তি পাওয়া ‘কিক-২’ সিনেমায়ও দেখা যায় তার উপস্থিতি। পরে পা রাখেন তামিল সিনেমায়। ‘ভেদালাম’ তার প্রথম তামিল সিনেমা। এরপর অ্যাকশনধারার ‘হেবুলি’ সিনেমার মাধ্যমে কন্নড় ইন্ডাস্ট্রিতে অভিষেক ঘটে কবিরের। দারুণ জনপ্রিয়তা পায় সিনেমাটি। এরপরই দক্ষিণ ভারতীয় প্রধান তিনটি ইন্ডাস্ট্রিতেই পরিচিত মুখ হয়ে উঠেন তিনি।

উল্লেখিত সিনেমাগুলো ছাড়াও ‘ডিক্টেটর’, ‘সরদার গাব্বার সিং’সহ অন্তত ২০টির বেশি সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কবির দুহান সিং। এবার তিনি দেশের গণ্ডি ছাড়িয়ে নাম লেখাচ্ছেন ঢাকাই সিনেমায়ও!

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!