• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শুটিং সেটে শাকিব ভাই অনুপ্রেরণা দিয়েছেন


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০১:০২ পিএম
শুটিং সেটে শাকিব ভাই অনুপ্রেরণা দিয়েছেন

ঢাকা : শাকিব খানের প্রথম প্যান ইন্ডিয়ান চলচ্চিত্র ‘দরদ’-এ বলিউড অভিনেত্রী সোনাল চৌহান ছাড়াও যুক্ত হয়েছেন বাংলাদেশি মডেল সাফা মারুয়া। এই চলচ্চিত্রের মাধ্যমেই বড় পর্দায় অভিষিক্ত হচ্ছেন তিনি। সাফা দুই বছর ধরে কাজ করছিলেন র‌্যাম্প মডেল হিসেবে। এরপর কাজ শুরু করেন বিজ্ঞাপনে। বড় পর্দায় শুরুতেই পেলেন দেশের শীর্ষ অভিনেতা শাকিব খানকে।

দরদ চলচ্চিত্রে যুক্ত হওয়া প্রসঙ্গে সাফা বলছেন, ‘আমি মডেল হিসেবেই কাজ করছিলাম। বিজ্ঞাপনে কাজ করতে গিয়েই আমার হাতে দরদের চিত্রনাট্য চলে আসে। তখনো এর নির্মাতা অনন্য মামুন ভাইয়ের সঙ্গে সেভাবে পরিচয় হয়নি।

চিত্রনাট্য পড়ে দেখলাম, আমি যে কাজটা করি ফ্যাশন জগৎ নিয়ে, সেটা এই চলচ্চিত্রে আমার চরিত্রের সঙ্গে সুন্দরভাবে সংমিশ্রণ হচ্ছিল। এরপরই আমি কাজটা শুরু করি। তা ছাড়া শাকিব ভাই রয়েছেন এই চলচ্চিত্রে এটা একটা ভালো বিষয় ছিল আমার কাছে।’

প্রথম চলচ্চিত্রেই শাকিব খানকে পেলেন, তা-ও একাধিক ভাষায় নির্মিত হতে যাওয়া চলচ্চিত্রে। বিষয়টি নিয়ে সাফা মারুয়া বলছেন, ‘প্রথম চলচ্চিত্রেই শাকিব ভাইকে পেয়েছি, এটা বেশ আনন্দের ব্যাপার আমার জন্য। শুটিং করতে গিয়ে দেখলাম শাকিব ভাই দারুণ সাপোর্টিভ। যদিও আমার মধ্যে বেশ নার্ভাসনেস কাজ করছিল। যেহেতু প্রথম বড় ক্যানভাসে কাজ করছি। শুটিংয়ের সময় শাকিব ভাই আমাকে দারুণ অনুপ্রেরণা দিয়েছেন।

এ ছাড়া অনন্য মামুন ভাই ও সেটে ভারতীয় যারা ছিলেন, তারা আমাকে বেশ সাহস জুগিয়েছেন।’

ইতিমধ্যে এই চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন সাফা মারুয়া। এখন ডাবিং বাকি রয়েছে। বললেন, ‘আমার অংশের শুটিং হয়েছে ভারতের বেনারসে। আমার শুটিং সম্পন্ন হয়েছে। এখন অপেক্ষা করছি ডাবিংয়ের জন্য।’

আইন বিভাগে স্নাতক সম্পন্ন করা সাফা মারুয়া ফ্যাশন জগৎ, মডেলিং ছাড়াও একটি করপোরেট প্রতিষ্ঠানে চাকরি করছেন। যুক্ত হলেন চলচ্চিত্রে। তার প্রতিষ্ঠানও বেশ সহযোগিতা করেছে বলে জানালেন চলচ্চিত্রে অভিষেকের অপেক্ষায় থাকা সাফা।

চলচ্চিত্র ক্যারিয়ার নিয়ে নিজের পরিকল্পনা সম্পর্কে সাফা বলেন, ‘দেখেন আমি অপেক্ষা করেছিলাম যে চলচ্চিত্রে কাজ করলে ভালো কোনো চিত্রনাট্যে কাজ করব। আমার সেই ইচ্ছে পূরণ হয়েছে। তার মানে এই নয় যে আমি সব চলচ্চিত্রে কাজ করব। যতটুকু কাজ করব, দেখেশুনে করব। যে কটি চলচ্চিত্রে কাজ করব, ভালো গল্পের ছবিতে কাজ করব। এখানে যদি আমি না-ও থাকি, অন্তত দর্শক যেন আমার কথা মনে রাখে।’

অনন্য মামুনের পরিচালনায় ‘দরদ’ সিনেমায় ঢালিউড সুপারস্টার শাকিব খান ও বলিউড অভিনেত্রী সোনাল চৌহান ছাড়াও থাকছেন নবাগতা সাফা মারুয়া। ইতিমধ্যে শুটিং শেষ করেছেন তিনি। বড় পর্দায় নিয়মিত কাজ করার ইচ্ছে আছে তার।

এমটিআই

Wordbridge School
Link copied!