• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্র্যামি অ্যাওয়ার্ডে টেলর সুইফটের রেকর্ড


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৩:৪০ পিএম
গ্র্যামি অ্যাওয়ার্ডে টেলর সুইফটের রেকর্ড

ঢাকা : অনুষ্ঠিত হয়ে গেল বছরের সবচেয়ে মর্যাদাপূর্ণ সঙ্গীত পুরস্কার ‘গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪’ এর ৬৬তম আসর। ৪ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের ক্রিপ্টো ডটকম এরেনায় এক আয়োজনের মধ্য দিয়ে বছরজুড়ে সেরা গান, সুর, অ্যালবাম ও সেরা সঙ্গীত তারকাদের সম্মানিত করা হয়।

বছরের শ্রেষ্ঠ অ্যালবামের পুরস্কার জিতে নিয়েছেন টেলর সুইফট। বছরের সবচেয়ে জনপ্রিয় অ্যালবাম ‘মিডনাইটস’-এর জন্য সেরা অ্যালবামের পুরস্কার জয় করেন এই গায়িকা। এবার নিয়ে চতুর্থবারের মতো ‘অ্যালবাম অব দ্য ইয়ার’ পুরস্কার পেলেন ৩৪ বছর বয়সী এই গায়িকা।

‘ফ্লাওয়ার’ অ্যালবামের জন্য রেকর্ড অফ দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন মাইলি সাইরাস। সেরা একক পারফরম্যান্সের পুরস্কারও (ফ্লাওয়ার) ঘরে তুলেছেন গায়িকা।

বছরের সেরা গান নির্বাচিত হয়েছে বিলি এইলিসের ‘হুয়াট ওয়াজ আই মেড ফর’ বার্বি সিনেমা থেকে। সেরা ‘আর এন্ড বি’ গানের বিভাগের পুরস্কার ঘরে তুলেছেন সর্বোচ্চ মনোনয়নপ্রাপ্ত এসজেডএ (স্নুজ)।  সেরা প্রগতিশীল ‘আর এন্ড বি’ অ্যালবামের (স্নুজ) পুরস্কারও ঘুরে তুলেছেন এসজেডএ। ফোবি ব্রিজার্স-এর সঙ্গে সেরা যৌথ পারফরম্যান্সের পুরস্কারও ঘরে তুলেছেন এসজেডএ।

এ বছর দেশ সেরা অ্যালবাম নির্বাচিত হয়েছে লেনি উইলসনের (বেল বটম কান্ট্রি)। সেরা আঞ্চলিক অ্যালবাম নির্বাচিত হয়েছে ক্যারল-জি’র ‘মানানা ছেরা বনিতো’। বছরের সেরা নতুন আর্টিষ্ট নির্বাচিত হয়েছেন ভিক্টোরিয়া মনেট। সেরা ফোক অ্যালবামের পুরস্কার জিতেছেন জনি মিচেল (জনি মিচেল এট নিউপোর্ট)। সেরা র‍্যাপ অ্যালবাম নির্বাচিত হয়েছে কিলার মাইকের ‘মাইকেল’। সেরা রক পারফরম্যান্সের বিজয়ী হয়েছেন বয়জিনিয়াস (নট স্ট্রং এনাফ)।

এছাড়াও অন্যান্য ক্যাটাগরীতে বছরের সেরা পারফরমারদের দেওয়া হয়েছে গ্র্যামির পুরস্কার। মোট ৯৪টি বিভাগে বছর সেরা পুরস্কার জিতেছেন তারা।

ট্রেভর নোহ’র সঞ্চালনায় এ বছর গ্র্যামি মঞ্চে পারফরম্যান্স করে দর্শক মাতিয়েছেন এসজেডএ, বিলি জোয়েল, জনি মিচেল, ডুয়া লিপা, লুক কম্বস এবং বার্না বয়ের মতো তারকারা।

এমটিআই

Wordbridge School
Link copied!