• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নির্বাচন বহুদূর, জুলাই থেকেই নতুন পে-স্কেল ঘোষণার দাবি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৬, ২০২২, ০৬:৩৪ পিএম
নির্বাচন বহুদূর, জুলাই থেকেই নতুন পে-স্কেল ঘোষণার দাবি

ঢাকা: সরকারি চাকরিজীবীদের বেতন কাঠামোয় বৈষম্য নিরসনের উদ্যোগ নিয়েছে সরকার। একই সঙ্গে সরকার চাইছে আগামী সংসদ নির্বাচনের আগেই নতুন একটি বেতন কাঠামো দিতে।নতুন বেতন কাঠামোয় কোনোরকম বৈষম্য যাতে না থাকে সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

ইতোমধ্যে অর্থ বিভাগকে এমন একটি নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এর আগে সরকার বেতন বৈষম্য নিরসনে ২০১৯ সালের ১ এপ্রিল অর্থমন্ত্রীর নেতৃত্বে ছয় সদস্যের একটি কমিটি গঠন করে। কমিটি গত দুই বছরে দৃশ্যমান তেমন কোনো কাজ করেনি। ফলে বৈষম্যও দূর করা সম্ভব হয়নি। এখন মেয়াদ শেষ হয়ে আসছে। তাই মূল্যস্ফীতির চাপ ও জীবনযাত্রার ব্যয় আমলে নিয়ে নির্বাচনের আগে সরকার নতুন একটি বেতন কাঠামো দিতে আগ্রহী। 

এদিকে নির্বাচনের আগে নয়, ২০২২ সালের জুলাই মাস থেকে নতুন বেতন স্কেল ঘোষণার দাবি জানাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে বেশ সরব তারা।

একজন লিখেছেন, "বেতন বৈষম্য নিরসন সহ ১জুলাই' ২০২২ সালের মধ্যে নতুন পে-স্কেলের ঘোষণা ও বাস্তবায়ন চাই".........

ফেসবুক থেকে নেয়া।

সকলকে নিজ নিজ প্রফাইলে স্ট্যাটাস দেওয়ার আহ্বান জানিয়েছে আরেকজন লিখেছেন, সকলে নিজ প্রফাইলে স্টাটাস দিন:-
"বেতন বৈষম্য নিরসন সহ ১জুলাই' ২০২২ সালের মধ্যে নতুন পে-স্কেলের ঘোষণা ও বাস্তবায়ন চাই"......... 

ফেসবুক থেকে নেয়া।

একজন লিখেছেন,  নির্বাচনের আশায় থেকে লাভ নেই। যা করার নির্বাচনের আগেই করেন
সময়ের সাথে সাথে সব বদলায় শুধু বদলায় না ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের বেতন।এমন বৈষম্য মেনে নেওয়া যায় না।তাই বলি কি আমাদের ফোরাম ও সকল সংগঠন এক হয়ে শিক্ষকদের, কর্মবিরতির মতো কঠোর পদক্ষেপ নিতে।

ফেসবুক থেকে নেয়া।

অন্য একজন আন্দোলনকেই দাবি আদায়ের হাতিয়ার মনে করে লিখেছেন- জাতীয় নির্বাচন এর আগে হতে পারে নতুন পে স্কেল। কিন্তু জাতীয় নির্বাচন তো আরো দুই বছর বাকী তাই নেতাদের বলবো এই মুলা ঝুলানো কথায় কান না দিয়ে আন্দোলনে নামুন এখন। এখন করোনা কমেগেছে তাই এখনে আন্দোলনে নামতে হবে পে স্কেল কখন দিবে দেক এখন আগে বৈষম্য দুর করতে। টাইমস্কেল ও সিলেকশন গ্রেড ফেরত দিবে হবে। তাই আবারো বলছি এখনেই মাঠে নামার সময় মুলোর দিকে না তাকিয়ে নেতারা সবাইকে নিয়ে মাঠে নামেন।

ফেসবুক থেকে নেয়া।

আরেকজন ছন্দে ছন্দে লিখেছেন, ঝুলাইছে কলা খাওয়াইব মুলা
আন্দোলন তুলছো শিকে
পেস্কেলের স্বপ্ন হবে ফিকে।

Caption

তার এই ছন্দের প্রতিউত্তরে একজন মন্তব্য করে লিখেছেন-মিথ্যা চার নয় , মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত । আশায় থাকুন ভালো কিছু পেতে পারেন ।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!