• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

ক্ষুব্ধ এরদোয়ান বললেন ‘আমরা নীরব থাকবো না’


নিউজ ডেস্ক: মে ১৪, ২০২১, ০৭:১৩ পিএম
ক্ষুব্ধ এরদোয়ান বললেন ‘আমরা নীরব থাকবো না’

ঢাকা: ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলার ঘটনায় দুঃখ ভারাক্রান্ত এবং ক্ষুব্ধ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।একই সঙ্গে সংঘাতের অবসানে শান্তিপূর্ণ সমাধানের উদ্যোগ নিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার (১৪ মে) এক অনলাইন সংবাদ সম্মেলনে তুরস্কের প্রেসিডেন্ট বলেন, ফিলিস্তিনিদের প্রতি সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েলের নির্মমতায় আমরা দুঃখ ভারাক্রান্ত এবং ক্ষুব্ধ।জেরুজালেম-সহ ফিলিস্তিনি শহরগুলোতে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে দাঁড়ানোটা সবার মানবিক দায়িত্ব।

তিনি বলেন, আমরা নিরব থাকবো না। ‌যারা এখনও নীরব আছেন অথবা প্রকাশ্যে ইসরায়েলের রক্তপাতকে সমর্থন করছেন; তাদের জেনে রাখা উচিত; একদিন একই ধরনের পরিণতি তাদেরও ভোগ করতে হবে। জেরুজালেমে শান্তি নিশ্চিতে ব্যবস্থা নেওয়াটাও জাতিসংঘের নিরাপত্তা পরিষদের নৈতিক দায়িত্ব।

গাজা উপত্যকায় ইসরায়েলি ধ্বংসযজ্ঞের অবসানে ব্যাপক কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করেছেন তুরস্কের এই প্রেসিডেন্ট। অবরুদ্ধ এই উপত্যকায় গত ৯ মে থেকে এখন পর্যন্ত ইসরায়েলি সামরিক বাহিনীর সহিংসতায় প্রাণ গেছে ১১৯ ফিলিস্তিনির। নিহতদের মধ্যে ৩১ শিশু এবং ১৯ নারী রয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার ফিলিস্তিনের সঙ্গে ইসরায়েলের চলমান উত্তেজনা নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে টেলিফোনে আলোচনা করেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। এ সময় তিনি বলেন, ফিলিস্তিনিদের প্রতি সহিংস আচরণের জন্য ইসরায়েলকে আন্তর্জাতিক সম্প্রদায়ের একটি শক্ত এবং প্রতিরোধমূলক শিক্ষা দেওয়া উচিত।

সূত্র: আলজাজিরা, আনাদোলু

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School