• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নির্বাচনের দিন বন্ধ থাকতে পারে ইন্টারনেট


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ৭, ২০২৪, ১২:৪১ পিএম
নির্বাচনের দিন বন্ধ থাকতে পারে ইন্টারনেট

ঢাকা : আর একদিন পরেই বৃহস্পতিবার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে পাকিস্তানে। আর এই নির্বাচনকে ঘিরে ধীরে ধীরে উতপ্ত হয়ে উথছে পরিস্থিতি। আর তাই নিরাপত্তা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে নির্বাচনের দিন বন্ধ রাখা হতে পারে ইন্টারনেট।

বুধবার (৭ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ।

দেশটির তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ডঃ গোহর এজাজ জানিয়েছেন, নিরাপত্তা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে কোনো জেলা বা প্রদেশ থেকে কর্তৃপক্ষের অনুরোধ পেলেই ৮ ফেব্রুয়ারি নির্বাচনের দিন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার বিষয়ে বিবেচনা করবে সরকার।

তবে এখন পর্যন্ত, কোনও জায়গায় ইন্টারনেট পরিষেবা স্থগিত করার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানান তিনি।

এরআগে মঙ্গলবার তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী সোলাঙ্গি জানিয়েছিলেন, স্থানীয় প্রশাসনই সিদ্ধান্ত নেবে যে আইন শৃঙ্খলা রক্ষার জন্য ইন্টারনেট বন্ধ রাখা হবে কি না।

অন্যদিকে রবিবার বেলুচিস্তানের তথ্যমন্ত্রী জান আশাকজাই ঘোষণা দিয়েছিলেন, নির্বাচনের দিন প্রদেশে গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রের এলাকায় ইন্টারনেট অস্থায়ীভাবে বন্ধ থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী এজাজ নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে জানান যে, কোনো ধরনের প্রাণহানি ছাড়াই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ‘সিন্ধ অঞ্চলে নির্বাচনকে ঘিরে উৎসব বিরাজ করছে। এখানে আমরা আইন নিজের হাতে তুলতে চাই না। এখানকার দলগুলো একে অপরকে চেনে। তারা নির্বাচনের পরিবেশ বজায় রেখেছ।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, সরকার তিনটি ধাপে নিরাপত্তা প্রদান করবে। বেলুচিস্তানে যতদ্রুত সম্ভব কমান্ডো মোতায়েন করা হবে। তিনি বলেন, পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা নিশ্চিত করবে। স্বাধীন পাকিস্তানের ওপর কারও হামলা আমরা মেনে নিবো না।

এমটিআই

Wordbridge School
Link copied!