• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

থুতনিতে মাস্ক পরে ঘুরলে জরিমানা দ্বিগুণ!


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২, ২০২০, ০৮:০৪ পিএম
থুতনিতে মাস্ক পরে ঘুরলে জরিমানা দ্বিগুণ!

ফাইল ছবি

ঢাকা: ভ্যাকসিন বাজারে না আসা পর্যন্ত করোনা ভাইরাস থেকে বাঁচতে মাস্কই একমাত্র ভরসা।এজন্য মাস্ক ব্যবহারে কড়াকড়ি আরোপ করেছে সরকার।করা হচ্ছে জরিমানাও।তবে এরপরও অনেকের মাঝে নেই নূন্যতম সচেতনতা।মাস্ক পরায় রয়েছে অনীহা। পরলেও আবার অনেকেই তা ঝুলিয়ে রাখছেন থুতনিতে। 

এমন পরিস্থিতিতে যারা থুতনিতে মাস্ক পরে ঘুরছে তাদের দ্বিগুণ জরিমানা করছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা মোড়ে অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানে ৩০ জন ব্যক্তিকে মাস্ক না পরার জন্য ২০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়। এ ছাড়া অভিযানে ৬০০-৭০০ মাস্ক পথচারীদের মধ্যে বিতরণ করা হয়।

র‌্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বলেন, নানা অজুহাত দিয়ে কিছু মানুষ মাস্ক ছাড়াই ঘর থেকে বের হচ্ছেন। আবার একশ্রেণির মানুষকে পাবেন যারা মাস্ক পরলেও সেটি থুতনিতে ঝুলিয়ে রাখছে। এমনও কিছু মানুষজনের জরিমানা করা হচ্ছে। তবে স্বাভাবিক জরিমানার চেয়ে এদের জরিমানা ডাবল করা হচ্ছে।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, এখানে জরিমানা করাটাই আমাদের মূল উদ্দেশ্য না। আমরা সাধারণ মানুষকে সচেতন করতে চাই। যেন তাদের মাধ্যমে অন্য কারও মধ্যে এই ভয়াবহ ভাইরাস ছড়িয়ে না পড়ে। তারাও যেন নিরাপদ থাকতে পারেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!