• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

পদ-পদবি পরিবর্তনের দাবি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৪, ২০২১, ০২:০৮ পিএম
পদ-পদবি পরিবর্তনের দাবি

ছবি : বাকাসস-এর সংবাদ সম্মেলন

ঢাকা : বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবি পরিবর্তনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)। 

শনিবার ( ৪ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানায়।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি আকবর হোসেন বলেন, ‘মাঠ পর্যায়ের অফিস সুপারিনটেনডেন্ট, সিএ কাম উচ্চমান সহকারী, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, প্রধান সহকারী, ট্রেজারি হিসাবরক্ষক, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, পরিসংখ্যান সহকারী ও উচ্চমান সহকারী গণের পদবী পরিবর্তন ও পদ সৃজন সংক্রান্ত প্রস্তাব প্রধানমন্ত্রী গত ২৪ জানুয়ারী অনুমোদন করলেও পরবর্তীতে অর্থমন্ত্রণালয় সেটি অসম্মতি জানায়।’

তিনি আরও বলেন, ‘মাঠ প্রশাসনে কর্মরত কর্মচারীদের পদবি পরিবর্তন ও পদ সৃজন সংক্রান্ত প্রস্তাব প্রধানমন্ত্রী অনুমোদন করলেও সেটি বাস্তবায়ন না হওয়ায় কর্মচারীদের মধ্যে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।’

অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয় ২০টি বিভাগ/দপ্তর/অধিদপ্তরের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদবী, মর্যাদা ও গ্রেড পরিবর্তন করোন হয়েছে। সম্প্রতি নির্বাচন কমিশন কার্যালয়ে ১৬তম গ্রেডের কর্মচারীদের ৯ম গ্রেডে উপজেলা /থানা নির্বাচন অফিসার পদে পদোন্নতি প্রদান করেছে। তারা অবিলম্বে প্রধানমন্ত্রীর সুপারিশ বাস্তবায়নের দাবী জানান।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন, বাকাসস মহাসচিব মো. আনোয়ার হোসেন, মো. আমিনুল, তোফাজ্জল হোসেন, মো. ফারুক হোসেন, মো. নুরুল আমিন, জুয়েল হোসেন, মো. আমিরুল ইসলাম, হোসাইন মোহাম্মাদ রুবেল, আব্দুর রশিদ, এম এ কাওছার, মো. মিজানুর রহমান দেওয়ান, মো. মহিউল আলম, সিয়াম সালেক প্রমুখ। 

সোনালীনিউজ/এসএন/এলএ

Wordbridge School
Link copied!