• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শক্তিশালী কমিটি দিলো প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ 


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১১, ২০২১, ১২:৩২ এএম
শক্তিশালী কমিটি দিলো প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ 

ঢাকা: বাংলাদেশ সচিবালয়ের ন্যায় অন্যান্য দপ্তরের উচ্চমান সহকারী, প্রধান সহকারী ও সমপদগুলোর পদবীধারীগণ বেতন গ্রেড ও পদবী পরিবর্তনের দাবিতে বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদের উদ্যোগে সাধারণ সভার আয়োজন করা হয়েছে। সভায় জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩ (তিন) বারের সুপারিশ দ্রুত বাস্তবায়ন করে কর্মচারীদের মধ্যে বৈষম্য দুরীকরণের জন্য অনুরোধ জানান সংগঠনের সভাপতি, মহাসচিবসহ অন্যান্য নেত্রীবৃন্দ।

একই সাথে বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদের কমিটির মেয়াদ উত্তীর্ন হওয়ায় মো. জাহাঙ্গীর হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরকে সভাপতি; মো. মোজাম্মেল হক, নিপোর্টকে মহাসচিব; মো. শফিকুল ইসলাম, এলজিইডি, সহসভাপতি-১, মো. মাহতাব উদ্দিন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, গাজীপুরকে সহসভাপতি-২; মো. কাবুল মোল্লা, মাউশিকে সহসভাপতি-৩; মো. মমিনুর রশিদ সিদ্দিকী, খাদ্য অধিদপ্তরকে সহসভাপতি-৪; মো. আবু সাঈদ, কারা অধিদপ্তরকে যুগ্ম-মহাসচিব-১; জিয়াউল হক, ফায়ার সার্ভিসকে যুগ্ম-মহাসচিব-২, মো. বেলাল হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে যুগ্ম-মহাসচিব-৩, মাসুদুর রহমান, বিনাকে যুগ্ম-মহাসচিব-৪; মো. জাকির হোসেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, গাজীপুরকে সাংগঠনিক সম্পাদক এবং মো. শফিকুল ইসলাম, খাদ্য অধিদপ্তরকে সহসাংগঠনিক সম্পাদকসহ ১০১ (একশত এক) সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

উক্ত কমিটিকে সর্বসম্মতিক্রমে অনুমোদন দেওয়া হয় এবং দ্রুত সময়ে দাবি বাস্তবায়নের নিমিত্তে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের সঙ্গে নিরবিচ্ছিন্ন যোগাযোগ রাখার জন্য অনুরোধ করা হয়। 

উল্লেখ্য, বাংলাদেশ সচিবালয়ের ভেতরে ও বাইরে সরকারি বিভিন্ন দফতরের প্রধান সহকারি, উচ্চমান সহকারি, সহকারি ইত্যাদি পদের পদবি ও বেতন স্কেল এক ও অভিন্ন হওয়া সত্ত্বেও তৎকালীন সরকার ১৯৯৫, ১৯৯৭ ও ১৯৯৯ সালের প্রজ্ঞাপন দিয়ে শুধু সচিবালয়ের বর্ণিত পদগুলো আপগ্রেড করে প্রশাসনিক কর্মকর্তা পরিবর্তনসহ ১০ নম্বর গ্রেডে উন্নীত করেন।

এ জন্য সরকারি দফতরগুলোর মধ্যে পদবি ও বেতন বৈষম্যের সৃষ্টি হয়। এর ধারাবাহিকতায় পাবলিক সার্ভিস কমিশন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের পদগুলো আপগ্রেড করা হয়েছে। অথচ দফতরের বর্ণিত পদগুলো এখনো আপগ্রেড করা হয়নি। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!