• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

স্বপ্নপূরণের দিনে প্রধানমন্ত্রী কখন কি করবেন


নিজস্ব প্রতিবেদক জুন ২৫, ২০২২, ০৯:৩৪ এএম
স্বপ্নপূরণের দিনে প্রধানমন্ত্রী কখন কি করবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা : ঘড়ির কাটায় মাত্র ১০৫ মিনিট পর যানবাহন চলাচলের জন্য বহুল প্রত্যাশিত পদ্মা সেতু উন্মুক্ত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে রাজধানী ঢাকা এবং অন্যান্য বড় শহরের সাথে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার যোগাযোগে ব্যাপক অগ্রগতি হবে।

সেতুটির জমকালো উদ্বোধন ঘিরে ওই অঞ্চলের জেলাগুলোসহ সারাদেশে উৎসবের আমেজ বিরাজ করছে। পদ্মা সেতু উপলক্ষে আজ শনিবার (২৫ জুন) দিনব্যাপী কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ জুন) সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া পয়েন্টে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। মাওয়া পয়েন্টে সকাল ১১টায় স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। প্রকল্পটি বাস্তবায়নের ফলে এক দশমিক দুই থেকে দুই শতাংশ পর্যন্ত জিডিপি বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

এর আগে হেলিকপ্টারযোগে সকাল ৯টা ৩০ মিনিটে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে মাওয়া পয়েন্টে কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী। সকাল ১১টা ১২ মিনিটে মাওয়া পয়েন্টে টোল পরিশোধ করবেন তিনি।

এরপর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করবেন দেশরত্ন শেখ হাসিনা। সেখানে মোনাজাতেও যোগ দেবেন তিনি।

সকাল ১১টা ২৩ মিনিটে মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশে যাত্রা শুরু করবেন প্রধানমন্ত্রী। সকাল ১১টা ৪৫ মিনিটে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন বঙ্গবন্ধু কন্যা। সেখানে মোনাজাতেও যোগ দেবেন তিনি।

আজ দুপুর ১২টায় মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে দলের জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি। বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা পয়েন্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন জননেত্রী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System