• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

র‌্যাবের ওপর আন্তর্জাতিক ষড়যন্ত্রের ছায়া পড়েছে: ডিজি


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০২৩, ১১:২৯ এএম
র‌্যাবের ওপর আন্তর্জাতিক ষড়যন্ত্রের ছায়া পড়েছে: ডিজি

ঢাকা : র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেছেন, র‍্যাবের ওপর আন্তর্জাতিক ষড়যন্ত্রের ছায়া পড়েছে। ষড়যন্ত্র যতই হোক আমাদের কেউ ঠেকাতে পারবে না। যে কোনো পরিস্থিতি মোকাবিলা করতে র‍্যাব প্রস্তুত।

মঙ্গলবার (২১ মার্চ) রাতে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে র‍্যাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

র‍্যাবপ্রধান বলেন, ‘আমি মহাপরিচালক হিসেবে যোগ দেওয়ার পর পার্বত্য অঞ্চলে অভিযান শুরু হয়। আমরা সবাই জানি, ষড়যন্ত্র শুরু হয়েছে, তা বাস্তবায়ন করে ফেললে বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারতো। আরও আরেকটি হলি আর্টিজান দেখতে পারতাম। তবে র‍্যাবের বিচক্ষণতা ও অভিযানিক কারণে তা বন্ধ করা সম্ভব হয়েছে। কিন্তু আমরা সম্মিলিতভাবে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সরকারের বিভিন্ন সংস্থা মিলে তা দমন করতে সক্ষম হয়েছি। আমরা বিশ্বাস করি, ভবিষ্যতেও যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করতে আমরা সক্ষম হবো।’

তিনি বলেন, ‘মাদক, অস্ত্র কারবারি ও সন্ত্রাসীসহ সব অপরাধীদের কাছে আতঙ্কের প্রতীক র‌্যাব। এরইমধ্যে র‍্যাব জনগণের আস্থা ও ভালোবাসার প্রতীকে পরিণত হয়েছে। র‍্যাবের প্রতিটি সদস্য যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত। র‍্যাবের যেসব সদস্য শহীদ হয়েছেন, তাদের নিয়ে আমরা অহংকার করি।’

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ মন্ত্রী, সংসদ সদস্য, র‍্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!